Yogi Adityanath: কৃষ্ণ ৫টি গ্রাম চেয়েছিলেন, আমি চাইছি ৩টি জায়গা…: যোগী আদিত্যনাথ – Bengali News | UP CM Yogi Adityanath said in Lucknow Assembly that Krishna asked for 5 villages and he asked for 3 places

0

লখনউ: রাম মন্দির উদ্বোধন হওয়ার পর একমাসও হয়নি। কেবল দেশ নয়, বিদেশেও তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছিল রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। দীর্ঘ প্রতীক্ষিত অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন হওয়ার পিছনে মোদী ও যোগী সরকারকে কৃতিত্ব দিচ্ছে দেশবাসী। এই আবহে এবার রাজ্য বিধানসভায় দাঁড়িয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একেবারে শ্রীকৃষ্ণের প্রসঙ্গ তুলে ৩টি জায়গা চেয়ে নিলেন তিনি।

বুধবার রাজ্য বিধানসভায় দাঁড়িয়ে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কৌরব ও পাণ্ডবদের যুদ্ধের প্রসঙ্গ তুলে বলেন, “কৃষ্ণ সেই সময় পাঁচটি গ্রাম চেয়েছিলেন। কৃষ্ণ একটি চুক্তিতে গিয়েছিলেন। আর এখানে সমাজ এবং শত-শত বছর ধরে মাত্র ৩টি জায়গার কথা বলছে।” এপ্রসঙ্গে অযোধ্যা, মথুরা এবং বারাণসীর কথা উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “এই তিনটি জায়গা খুবই স্পেশাল। কারণ এগুলি সাধারণ নয়। এটা প্রভুর অবতারের স্থান।”

প্রসঙ্গত, দীর্ঘদিনের দাবি মেনে অবশেষে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ সম্পূর্ণ হয়েছে। বারাণসীর জ্ঞানব্যাপী মসজিদ নিয়ে মামলা চলছে আদালতে। ইতিমধ্যে জ্ঞানব্যাপী মসজিদের বেসমেন্টে হিন্দুদের পুজো করার অনুমতি দিয়েছে আদালত। এবার বিধানসভায় দাঁড়িয়ে সেই প্রসঙ্গ তুলেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যার সঙ্গে মথুরা এবং বারাণসীও চেয়ে নিলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed