PM Narendra Modi: ‘একজন VIP আসবে, তবে কে তিনি জানতাম না’, নমোকে দেখে কী প্রতিক্রিয়া ছিল মীরার? – Bengali News | Ayodhya’s Meera Majhi Didn’t Know PM Narendra Modi will Come to her House, PM Said her Tea was bit too Sweet

0

মীরা মাঝির বাড়িতে চা পান প্রধানমন্ত্রীর।Image Credit source: PTI

অযোধ্যা: আর পাঁচটা শনিবারের মতোই দিনটা ছিল মীরা মাঝির। অযোধ্যার বাসিন্দা ওই মহিলা ও তাঁর পরিবার টিভির দিকে তাকিয়ে ছিলেন সকলে। কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় এসেছেন। তাঁর রোড-শোই দেখছিলেন। হঠাৎ বাড়িতে কড়া নাড়ল। দরজা খুলে দেখলেন, এক আধিকারিক ও রাজনৈতিক নেতা দাঁড়িয়ে। তাঁরা জানালেন, একজন ‘ভিআইপি’ (VIP) নাকি তাঁর বাড়িতে আসবেন। এ কথা শুনেই তো আকাশ থেকে পড়লেন মহিলা। এ আবার হতে পারে নাকি। কে ভিআইপি আসবেন, এই কথা ভাবতে ভাবতেই কেটে গেল ৩০ মিনিট। সত্যি সত্যিই সেই ‘ভিআইপি’ এলেন। সেই ভিআইপি-কে দেখে তো মাথা ঘুরে যাওয়ার জোগাড়। কারণ তিনি আর কেউ নন, খোদ প্রধানমন্ত্রী (PM Narendra Modi)।

উজ্জ্বলা যোজনার গ্রাহকের সংখ্যা ১০ কোটি পার করেছে। ১০ কোটিতম গ্রাহক মীরা মাঝি। তাঁর বাড়িতেই শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যান। সেখানে গিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী, মীরা মাঝির হাতে তৈরি চা-ও খান। কেমন ছিল সেই অভিজ্ঞতা, তা বর্ণনা করতে গিয়ে মীরা মাঝি বলেন, “আমি তো স্তম্ভিত হয়ে গিয়েছিলাম। সকালে পুলিশ আধিকারিকরা যখন এসেছিলেন, তখন তারা শুধু জানিয়েছিলেন আমার বাড়িতে একজন ভিআইপি আসবেন, কে সেই ভিআইপি, তা জানায়নি। আমরা গরিব মানুষ, ঘরে চাল আর ডাল ছাড়া বিশেষ কিছু ছিল না। আমি সামান্য ভাত, অরহর ডাল ও স্যালাড তৈরি  করি। রান্না শেষ হওয়ার আগেই দেখি ভিআইপি এসে গিয়েছেন। প্রধানমন্ত্রীকে আমার দোরগোড়ায় দেখে আমি তো চমকে উঠি।  মনে হচ্ছিল স্বপ্ন দেখছি। সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রীকে বাড়িতে স্বাগত জানাই।”

প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপচারিতা নিয়ে মীরা বলেন, “উনি (প্রধানমন্ত্রী মোদী) এসে আমার পরিবারের সঙ্গে কথা বলেন। উজ্জ্বলা যোজনা থেকে আমরা কী কী সুবিধা পাই, তা জানতে চান। এরপর আমাকে জিজ্ঞাসা করেন যে কী রান্না করেছি। আমি বলি যে চা বানিয়েছি এবং ভাত-ডাল রান্না করেছি। উনি চা খেতে চান। আমায় বলেন, শীতের দিনে চা তো পান করানো উচিত।”

প্রধানমন্ত্রীর কী সেই চা ভাল লেগেছিল? মীরা জানান প্রধানমন্ত্রী চায়ের কাপে চুমুক দিয়ে বলেছিলেন, “চায়ের স্বাদ ভাল, তবে মিষ্টি একটু বেশি“। প্রধানমন্ত্রীর এই কথার জবাবে মীরাও জানান যে তিনি একটু মিষ্টি চা খেতেই পছন্দ করেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed