Sanju Samson Out controversy: সঞ্জু স্যামসনের আউটে প্রবল বিতর্ক, বিদেশি আম্পায়ারের সিদ্ধান্তে প্রশ্ন – Bengali News | Sanju Samson’s dismissal sparks controversy during DC vs RR, animated Capitals owner gestures from stands

0

প্রথম দল হিসেবে ১৬ পয়েন্টে পৌঁছেছিল রাজস্থান রয়্যালস। আর একটা ম্যাচ জিতলেই প্রথম দল হিসেবে এ বারের আইপিএলের প্লে-অফ নিশ্চিত করত রাজস্থান। কিন্তু টানা দুটি হার সেই প্রত্যাশায় জল ঢালল। গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে মাত্র ১ রানে হার রাজস্থানের। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২২২ রানের টার্গেট ছিল। সব ঠিকই চলছিল। কিন্তু সঞ্জু স্যামসনের আউটেই পতনের শুরু।

সঞ্জু কি আউট ছিলেন? এই নিয়েই বিতর্ক। দুর্দান্ত ব্যাটিং করছিলেন রাজস্থান রয়্যালস ক্যাপ্টেন। মুকেশ কুমারের বোলিংয়ে বাউন্ডারি লাইনে ক্যাচ নেন শেই হোপ। এই ক্যাচ নিয়েই বিতর্ক। ক্যাচ পরিষ্কার নিলেও ভারসাম্য হারিয়েছিলেন হোপ। তৃতীয় আম্পায়ার ছিলেন ইংল্যান্ডের মাইকেল গফ। অনেক অ্যাঙ্গেল থেকেই ক্যাচ দেখেন। ভারসাম্য হারানোর সময় হোপের পা বাউন্ডারি ছুঁয়েছে কিনা, এই নিয়ে একশো শতাংশ নিশ্চিত ছিলেন না।

দীর্ঘ সময় পরীক্ষার পর সঞ্জুকে আউটের সিদ্ধান্ত দেন তৃতীয় আম্পায়ার। সঞ্জু স্যামসন রিভিউ নিতে চেয়েছিলেন। ততক্ষণে অবশ্য সময় পেরিয়ে গিয়েছে। অনেকেই এই আউট নিয়ে প্রশ্ন তুলেছেন। সন্দেহ প্রকাশ করেছেন। জিও সিনেমায় প্রাক্তন ক্রিকেটার তথা বিশেষজ্ঞ শেন ওয়াটসন বলেন, ‘বাউন্ডারি লাইনে যখন পা ছিল, সে সময় জুম করে দেখলে বোধ হয় সিদ্ধান্ত নিতে সুবিধা হত।’

আউটের সিদ্ধান্ত দেওয়ার সময় অবশ্য জুম করে দেখেননি মাইকেল গফ। জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখে ভিন্নমত উঠে আসছে। সঞ্জু স্যামসন সিদ্ধান্তে ক্ষুব্ধ। মাঠের আম্পায়ারের সঙ্গে কথাও বলেন। তাতে অবশ্য লাভ হয়নি কোনও। সঞ্জু আউট না হলে রাজস্থান যে ম্যাচ বের করে নিত, তা বলাই যায়।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *