লোকসভা ভোটের মাঝেই হরিয়ানায় বিজেপি সরকারের পতন? সমর্থন প্রত্যাহার ৩ নির্দল বিধায়কের – Bengali News | 3 Independent MLA Withdraw Support from BJP Led Haryana Government, Will Now Support Congress

0

সমর্থন প্রত্যাহার ৩ নির্দল বিধায়কের।Image Credit source: Twitter

চণ্ডীগঢ়: লোকসভা নির্বাচন চলছে, তার মাঝেই টালমাটাল হরিয়ানা সরকার। বিজেপি সরকার থেকে সমর্থন প্রত্যাহার করে নিলেন তিন নির্দল বিধায়ক। সাংবাদিক বৈঠক করে তাঁরা জানিয়েছেন, লোকসভা নির্বাচনে তাঁরা বিজেপি নয়, কংগ্রেসের প্রার্থীদের সমর্থন করবেন এবং তাদের হয়ে প্রচারও করবেন। নির্দল প্রার্থীরা সরকার থেকে সমর্থন তুলে নেওয়ায় একদিকে যেখানে রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছে কংগ্রেস, সেখানেই হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি এই নির্দল প্রার্থীদের সমর্থন তুলে নেওয়া নিয়ে একটুও চিন্তিত নন বলেই জানিয়েছেন।

মঙ্গলবার রোহতকে সাংবাদিক সম্মেলন করে সোম্বির সাঙ্গোয়ান, রণধীর গোল্লেন ও ধরমপাল গোন্দার-এই তিন নির্দল বিধায়ক জানান, তাঁরা মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনির সরকার থেকে সমর্থন প্রত্যাহার করে নিচ্ছেন। তাঁরা এবার কংগ্রেসকে সমর্থন জানাবেন।

তিন নির্দল বিধায়ক জানিয়েছেন, কৃষকদের অধিকার সহ একাধিক ইস্যুর কথা ভাবনাচিন্তা করেই তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন। যদিও সূত্রের খবর, নতুন মুখ্যমন্ত্রী আসার পর তাদের সরকারে জায়গা না দেওয়ার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন নির্দল বিধায়করা।

এদিকে, নির্দল বিধায়করা সরকার থেকে সমর্থন তুলে নিতেই কংগ্রেস হরিয়ানায় রাষ্ট্রপতি শাসনের দাবি করেছে। তাদের দাবি, বিজেপি সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে। ৮৮ সদস্যের হরিয়ানা বিধানসভায় বিজেপির ৪০ জন বিধায়ক রয়েছে। আগেই জেজেপি-র বিধায়করা সমর্থন তুলে নিয়েছে। এখন নির্দলরাও সমর্থন প্রত্যাহার করায় এখনই সরকার ভেঙে দেওয়ার দাবি জানায় কংগ্রেস।

যদিও মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি এই বিষয়কে গুরুত্ব দিতে নারাজ। তিনি বলেন, “আমি যখনই এই খবর শুনলাম, তখনই বুঝেছি কংগ্রেস তাদের ইচ্ছা পূরণের চেষ্টা করছে। সবারই তো কিছু ইচ্ছা থাকে। কিন্তু সাধারণ মানুষ জানে যে কংগ্রেসের ইচ্ছার সঙ্গে জনগণের স্বার্থের কোনও যোগ নেই। ওরা শুধু ব্যক্তিগত স্বার্থ পূরণ করতে চায়।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed