Lok Sabha Elections: উনিশ-একুশের থেকে ভোটের হার কমল বাংলার ৪ কেন্দ্রেই, বলছে কমিশন – Bengali News | Voter turnout fell in 4 centers from 2019 2021 Election, says Election commission

0

ভোটগ্রহণ কেন্দ্রের সামনে বাহিনী। Image Credit source: TV9 Bangla

কলকাতা: কখনও মালদহের দুই কেন্দ্র, কখনও আবার মুর্শিদাবাদের দুই কেন্দ্র। সকাল থেকেই বিক্ষিপ্ত উত্তেজনার খবর এল নানা প্রান্ত থেকে। তবে নির্বাচন কমিশনের পরিসংখ্যান বলছে, ভোটের হারে সব কেন্দ্রকে টেক্কা দিয়েছে মুর্শিদাবাদ। বিকাল ৫টা পর্যন্ত ভোটদানের হার ৭৬.৪৯ শতাংশ। তারপরেই রয়েছে মালদহ দক্ষিণ। মালদহ দক্ষিণে ভোটের হার ৭৩.৬৮ শতাংশ। তারপরেই মালদহ উত্তর। মালদহ উত্তরে ভোটের হার ৭৩.৩০ শতাংশ। অন্যদিকে জঙ্গিপুরে ভোটের হার ৭২.১৩ শতাংশ। 

নির্বাচন কমিশন বলছে, দিনভর মোট ৪৩৩টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে মালদহ উত্তর থেকে ৪৪টি, মুর্শিদাবাদ থেকে ৮৩টি অভিযোগ এসেছে। সি-ভিজিল অ্যাপে ৫৩ টি। মালদহ উত্তর থেকে ১২, মালদহ দক্ষিণ থেকে ১১, জঙ্গিপুর ২, মুর্শিদাবাদ থেকে ২৮। পরিসংখ্যান বলছে ২০২১ সালে এই চারটি লোকসভা কেন্দ্রে ভোটের মোট হার ছিল ৮২.২৪ শতাংশ। ২০১৯ সালের লোকসভা ভোটে ভোটের হার ছিল ৮১.৬২ শতাংশ। 

এই খবরটিও পড়ুন

২০১৯ সালে মালদহ উত্তরে ভোটের হার ছিল ৮০.২৮ শতাংশ। ২০২১ সালে ভোটের হার ছিল ৮০.৬৭ শতাংশ। ২০১৯ সালে মালদহ দক্ষিণে ভোটের হার ছিল ৮১.০৬ শতাংশ। ২০২১ সালে ভোটের হার ছিল ৮১.৭৭ শতাংশ। জঙ্গিপুরে ২০১৯ সালে ভোটের হার ছিল ৮০.৭২ শতাংশ। ২০২১ সালে ভোটের হার ছিল ৮০.০৭ শতাংশ। ২০১৯ সালে মুর্শিদাবাদে ভোটের হার ছিল ৮৪.২৮ শতাংশ। ২০২১ সালে ভোটের হার ছিল ৮৬.২৮ শতাংশ। সেই নিরিখে দেখলে এবারে ভোটের হার কিছুটা কম সব কেন্দ্রেই। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed