Child Bonus: সন্তান হলেই লক্ষ্মীলাভ, ৬৩ লক্ষ টাকা পাবেন মা-বাবা – Bengali News | South Korean company announced to give cash bonus to employess for child born to increase birth rate

0

সিওল: সন্তানেই লক্ষ্মীলাভ! সন্তান নিলেই মিলবে ৭৫ হাজার মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় ৬৩ লক্ষ টাকা। শুনতে অবিশ্বাস্য লাগছে! বাস্তবে এমনটাই ঘোষণা করেছে দক্ষিণ কোরিয়ার এক কোম্পানি। মূলত, দেশে জনসংখ্যার হার বাড়াতেই এই বিশেষ ঘোষণা করেছে সংস্থাটি।

বর্তমানে দক্ষিণ কোরিয়ার জন্মহার ক্রমশ নিম্নগামী। এই পরিস্থিতি মোকাবিলার জন্যই বিশেষ অফার নিয়ে এসেছে সে দেশের নির্মাণ সংস্থা, বুইয়ং গ্রুপ। সংস্থার তরফে বলা হয়েছে, এক সন্তান নিলেই কোম্পানির তরফে অভিভাবককে ৭৫ হাজার মার্কিন ডলার দেওয়া হবে। মূলত, বুইয়ং গ্রুপের কর্মীদেরই সন্তান নেওয়ার পুরস্কার হিসাবে এটা বোনাস দেওয়া হবে বলে ঘোষণা করেছেন সংস্থার চেয়ারম্যান লি জুং কিউন।

সন্তান নেওয়ার বিষয়টি অনেকাংশে আর্থিক সঙ্গতির উপর নির্ভর করে। একথা উল্লেখ করে বুইয়ং গ্রুপের চেয়ারম্যান লি জুং কিউন জানান, দেশে যেভাবে জন্মহার কমছে, এটা চলতে থাকলে দেশে আর্থ-সামাজিক সংকট তৈরি হবে। তাই সংস্থার কর্মীদের সন্তান নেওয়ার ব্যাপারে উৎসাহ দিতেই বিশেষ বোনাস দেওয়ার ঘোষণা করল বুইয়ং গ্রুপ। পুরুষ ও মহিলা- উভয় কর্মীকেই এই বোনাস দেওয়া হবে বলে জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান। এছাড়া যে কর্মীরা ৩টি সন্তান নেবেন, তাঁদের নগদ ২২৫,০০০ মার্কিন ডলার (১,৮৬,৬৮,৯৭০ টাকা) বা থাকার জন্য আবাসন দেওয়ার কথাও ঘোষণা করেছে বুইয়ং গ্রুপ।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, বর্তমানে বিশ্বের দেশগুলির মধ্যে জন্ম হারের নিরিখে তালিকার সবচেয়ে নীচে দক্ষিণ কোরিয়া। ২০২২ সালে এই দেশে জন্ম হার ছিল ০.৭৮। এটি ২০২৫ সালে আরও নেমে ০.৬৫ হয়ে যাবে বলে অনুমান করা হচ্ছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed