How to remove tan: ভাতের ফ্যানের সঙ্গে কফি মিশিয়ে তুলুন ট্যান, ঝলমল করবেন সরস্বতী পুজোর আগে – Bengali News | How to remove tan from skin know home remedies

0

ফেব্রুয়ারি পড়তেই বেড়েছে রোদের তেজ। ঠান্ডা প্রায় নেই বললেই চলে। তবুও ঠান্ডার একটা আমেজ আছে। সকালের দিকে বেশ ঠান্ডা লাগে। বেলা বাড়লেই রোদ। ফলে বেশ গরম লাগছে। এবছর ঠান্ডা সেইভাবে পড়েনি। জানুয়ারির শুরুতে যে টুকু শীত পড়েছিল এখন তা সম্পূর্ণ উধাও হয়ে গিয়েছে। আর শীত কমতেই একাধিক সমস্যা শুরু হয়েছে। ধূলো, দূষণ তো আগেই ছিল। রোদে এখন থেকেই ট্যান পড়তে শুরু করেছে। আবহাওয়া এমনই যে তেল আর ময়েশ্চারাইজার ব্যবহার করতেই হচ্ছে। আর ময়েশ্চারাইজার মেখে রোদে বেরোলে ত্বক পুড়ে যায়। ট্যান পড়ার সম্ভাবনা আরও জোরাল হয়। বেশ কয়েক বছর পর বাঙালির সরস্বতী পুজো আর ভ্যালেন্টাইন্স ডে একই সঙ্গে পড়েছে। ফলে জোড়া সেলিব্রেশন।

উদযাপন যখন হবে তখন তো সুন্দর করে সেজে আসতেই হবে। এবার মুখে, হাতে পায়ে যদি ট্যান পড়ে যায় তাহলে কোনও রকম পোশাকেই ভাল লাগে না। আর তাই আগে থেকে সতর্ক হতে হবে। যেতে হবে না পার্লারেও। বাড়িতে বানানো এই সব ঘরোয়া টোটকাতেই ত্বক হবে ঝকঝকে চকচকে। নামমাত্র খরচ। ঘরে থাকা সামান্য উপকরণেই আপনি সেই প্যাক বানিয়ে নিতে পারবেন। দেখে নিন কী ভাবে বানিয়ে নেবেন এই ট্যান তোলার প্যাক।

ভাত আমাদের সবার বাড়িতেই রোজ হয়। যখন ভাত ফুটতে থাকবে তখন তার থেকে এক বড় হাতা ফ্যান তুলে ওর মধ্যে ২ চামচ চা পাতা মিশিয়ে নিতে হবে। ৫ মিনিট রাখলেই একটা সুন্দর রং আসবে। এবার তা ছেঁকে নিতে হবে। এর মধ্যে ২ চামচ বেসন, ১ চামচ ময়দা আর হাফ চামচ চিনি মিশিয়ে নিতে হবে। খুব বেশি ঘন বা পাতলা হবে না। যে চা পাতা ছেঁকে রাখলেন তা হাতে পায়ে ভাল করে ঘষে নিতে হবে। চায়ের মধ্যে থাকে ট্যানিন, যা ত্বকের পোড়া দাগ তুলে দেয়। ভাল করে চা পাতা ঘষলেই ত্বক বেশ পরিষ্কার হবে। চা পাতা মুখেও লাগাবেন। ৫ মিনিট ম্যাসেজ করে ভাল করে জল দিয়ে ধুয়ে নিন। এবার মুখ শুকনো করে মুছে এই বানিয়ে রাখা প্যাক ভাল করে লাগিয়ে নিতে হবে। ৫ মিনিটেই মুখ শুকিয়ে যাবে। এবার জল দিয়ে ঘষে ঘষে মুখ ধুয়ে নিতে হবে। মাত্র এক সপ্তাহেই ট্যান উধাও।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed