Durgapur: রাস্তার ধারে গোঙাচ্ছিল, অসুস্থ ভেবে অনেকে এসেছিলেন সাহায্য করতে, পরপর দু’জনের হাতে দাঁত ফুটিয়ে দিল সে! – Bengali News | Durgapur Baghrol fell into the trap to get the net

0

জাল পেতে ফাঁদে পড়ল বাঘরোলImage Credit source: TV9 Bangla

দুর্গাপুর: রাস্তায় উপরে বসে বাঘরোল। অসুস্থ ভেবে অনেকে গাড়ি থামিয়ে দাঁড়িয়ে পড়ে।  উদ্ধার করতে এসে বাঘরোলের কামড়ে আক্রান্ত হল বনদফতরের এক কর্মী। আক্রান্ত হল আরও এক স্থানীয় যুবক। হইচই পড়ে গেল এলাকা জুড়ে। বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ দুর্গাপুরের সিটি সেন্টার লাগোয়া কলাবাগান বস্তি হয়ে বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল যাওয়ার গুরুত্বপূর্ণ রাস্তার মাঝে বসে ছিল বাঘরোলটি।

বাইক এবং চারচাকা থামিয়ে এই বন্যপ্রাণীকে দেখতে ভিড় জমান অনেকে। স্থানীয় বাসিন্দারা ভিড় জমান। খবর দেওয়া হয় দুর্গাপুর বনবিভাগে। বনদফতরের কর্মীরা জাল ফেলে বাঘরোলটিকে ধরার চেষ্টা করে। তখনই বনদফতরের কর্মী পঙ্কজ রায়ের হাতে কামড় বসায় ওই বাগরোলটি।

ধারাল নখে আহত হয় স্থানীয় এক যুবক রাহুল বাউড়িও। প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় বনদফতরের পাতা জালে ধরা পড়ে বাঘরোলটি। বনদফতরের কর্মী পঙ্কজ রায় জানান, এই জঙ্গলে বিলুপ্তপ্রায় বহু বন্যপ্রাণী রয়েছে। তাঁরা খবর পেয়ে বাঘরোলটিকে উদ্ধার করতে আসেন। উদ্ধার করতে গিয়ে তিনি এবং স্থানীয় এক যুবক আহত হন বাঘরোলের কামড়ে এবং ধারাল নখে।

কোনওক্রমে উদ্ধার করে বাঘরোলটি বনবিভাগে নিয়ে যান। বাঘরোলটি অসুস্থ কিনা শারীরিক পরীক্ষা করে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed