Balurghat Airport: বালুরঘাটে কবে খুলবে বিমানবন্দরের দরজা? ‘রাজ্যের হেলদোল নেই’, লোকসভার আগে ফুঁসছেন সুকান্ত – Bengali News | When will the doors of the airport open in Balurghat, know what Sukanta Majundar saying before the Lok Sabha election

0

বালুরঘাট: বালুরঘাটে তৈরি হতে পারে বিমানবন্দর। জল্পনা চলছিল দীর্ঘদিন থেকেই। এবার লোকসভা ভোটের প্রাক্কালে ফের একবার তা নিয়ে সংসদে সওয়াল করলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। এখনও বিমানবন্দর চালু না হওয়া নিয়ে দুষলেন রাজ্য সরকারকে। সূত্রের খবর, কয়েক বছর আগে এয়ারপোর্ট অথোরিটি অফ ইন্ডিয়া রাজ্য সরকারকে এক টাকার বিনিময়ে বালুরঘাট এয়ারপোর্ট দিয়ে দেয়। অভিযোগ, রাজ্য সরকার সেই এয়ারপোর্ট উন্নয়নের কাজ করলেও উড়ান চালুর ব্যাপারে উপযুক্ত পদক্ষেপ নিচ্ছে না। তাতেই ক্ষোভে ফুঁসছেন সুকান্ত। এ ব্যাপারে সংশ্লিষ্ট কেন্দ্রীয় দফতরের হস্তক্ষেপেরও দাবি জানিয়েছেন তিনি। প্রয়োজনে কোচবিহারের মত এয়ারক্রাফট চালু হোক বালুরঘাট থেকে। দাবি সুকান্তর। যদিও বিমানবন্দর চালু না হওয়া নিয়ে পাল্টা কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলেছে তৃণমূল।

রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বলছেন, কয়েক বছর আগে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া রাজ্য সরকারকে মাত্র এক টাকার বিনিময়ে বালুরঘাট বিমানবন্দর দিয়েছিল। এরপরে রাজ্য সরকার সেই বিমান বন্দরের উন্নয়নের কাজ করেছে। কিন্তু উড়ান চালুর ব্যাপারে কোন পদক্ষেপ করছে না। তাই মাননীয় কেন্দ্রীয় মন্ত্রীকে এই ব্যাপারে রাজ্য সরকারের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আর্জি জানাচ্ছি। প্রয়োজনে কোচবিহার থেকে যে সিঙ্গেল ইঞ্জিন এয়ারক্রাফট চলে, সেইরকম বিমান বালুরঘাট থেকে চালানো ব্যবস্থা করা হোক। এই এয়ারপোর্ট চালু হলে শুধু দক্ষিণ দিনাজপুর নয়, আশেপাশের উত্তর দিনাজপুর, মালদা এবং মুর্শিদাবাদের কিছু অংশ তথা ৪-৫ টি লোকসভার মানুষের সুবিধা পাবে।

লোকসভা ভোটের আগে আচমকা সুকান্তর এই দাবির পিছনে ভোটের রঙ দেখছে তৃণমূল। দক্ষিণ দিনাজপুর তৃণমূল জেলা সহ সভাপতি সুভাষ চাকী বলেন, দীর্ঘ পাঁচ বছর পর লোকসভা ভোটের আগে বালুরঘাট বিমানবন্দরে বিমান চলাচলের দাবি মূলত লোকসভা ভোটের প্রচার। লোকসভা ভোটের আগে বিমান চলানোর উদ্যোগের পিছনে রাজনৈতিক রয়েছে।

এই খবরটিও পড়ুন

অন্যদিকে বিজেপির জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার বলছেন, জেলার উন্নয়নের জন্য সুকান্ত মজুমদার লোকসভায় বালুরঘাট থেকে বিমান চলাচলের দাবি তুলেছেন। তাতে তৃণমূল লোকসভা ভোটের চমক বলছে। কিন্তু, তাতে আদপে কিছু যায় আসে না। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed