Ayodhya Ram Mandir: ৫ লাখ প্যাকেটের অর্ডার, কোন সংস্থা তৈরি করছে অযোধ্যার রাম মন্দিরের প্রসাদ? – Bengali News | Order of 5 lakh packets, which organization is making the special Prasad of Ayodhya’s Ram Mandir

0

অযোধ্যা: অযোধ্যার রাম মন্দিরে (Ayodhya Ram Temple) শ্রী রামের প্রতিষ্ঠার অপেক্ষায় গোটা দেশ। ২২ জানুয়ারি জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে মন্দিরে আগত ভক্তদের এলাচের বীজ দেওয়া হবে। সিদ্ধান্ত নিয়েছে শ্রী রাম জন্মভূমি তীর্থ ট্রাস্ট। এলাচ, চিনি ও এলাচ মিশিয়ে প্রসাদ তৈরি করা হয়। এই ধরনের প্রসাদ সাধারণত দেশের সমস্ত মন্দিরে ভক্তদের দেওয়া হয়। তবে উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে যে হাজার হাজার ভক্তের আনাগোনা থাকবে, তা বলাই বাহুল্য। এমন পরিস্থিতিতে প্রচুর পরিমাণে প্রসাদ তৈরির তোড়জোড়ও শুরু হয়েছে। এ জন্য একটি কোম্পানিকে অর্ডারও দেওয়া হয়েছে বলে খবর। 

সূত্রের খবর, রাম মন্দিরে প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে আগত ভক্তদের দেওয়া প্রসাদ তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে রামবিলাস অ্যান্ড সন্সকে। এই কোম্পানিই তৈরি করছে যাবতীয় প্রসাদ। রামবিলাস অ্যান্ড সন্স-এর সঙ্গে যুক্ত মিথিলেশ কুমারের মতে, শ্রী রাম জন্মভূমির ভক্তদের যে ধরনের প্রসাদ দেওয়া হচ্ছে তা আদপে এলাচের বীজ। যা এলাচ ও চিনি মিশিয়ে তৈরি করা হচ্ছে। আমাদের সংস্থা নিরন্তর এ কাজে নিয়োজিত রয়েছে। প্রতিদিনই প্রসাদ তৈরি করা হচ্ছে। ট্রাস্টের নির্দেশই চলছে সমগ্র কাজ।

৫ লাখ প্যাকেটের অর্ডার

এই খবরটিও পড়ুন

কোম্পানির পরিচালক চন্দ্র গুপ্তের মতে, এলাচের বীজে পটাশিয়াম, ম্যাগনেশিয়াম এবং অনেক খনিজ রয়েছে। এটি পেটের সমস্যায় খুবই উপকারী, যা ওষুধ হিসেবেও ব্যবহার করা হয়। তৈরি করা হচ্ছে মোট ৫ লক্ষ প্রসাদের প্যাকেট। সংস্থার ২২ জন কর্মী নিরন্তর সেই কাজ করে চলেছেন।

ছত্তিশগড় থেকে আসছে চাল

অন্যদিকে, মন্দিরের জন্য ১০০ টন চাল ছত্তিশগড় থেকে অযোধ্যায় পৌঁছেছে বলে খবর। অযোধ্যার রামসেবকপুরম এলাকায় রামমন্দির ট্রাস্টের তৈরি কেন্দ্রীয় স্টোরে এই চাল রাখা হয়েছে। এই স্টোরটি বর্তমানে স্টোরেজ গুদাম হিসাবে ব্যবহৃত হচ্ছে। দেশের প্রতিটি কোণ থেকে আসা খাদ্য সামগ্রী এখানে মজুত করা হচ্ছে। এই চাল অযোধ্যায় আগত ভক্তদের খাবারের জন্য ব্যবহার করা হবে বলে খবর। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed