Bankura: ED-CBI বা IT নয়, রাজ্যে এবার অন্য এক কেন্দ্রীয় সংস্থার হানা – Bengali News | Bankura: GST and Sales Tax officer raid in Bankura Sarenga

0

সারেঙ্গা: মঙ্গলবার গোটা দিন চলেছে তল্লাশি। এক ব্যবসায়ীর দোকান ও গুদামে একযোগে হানা দিল কেন্দ্রীয় সংস্থা। ইডি-সিবিআই বা ইনকাম ট্যাক্স নয়। এবার ওই ব্যবসায়ীর বাড়িতে হাজির হয়েছিল জিএসটি ও সেল ট্যাক্স বিভাগ। বাঁকুড়ার সারেঙ্গার ঘটনা। বুধবার দুপুরে প্রথমে জিএসটির খড়গপুর বিভাগের একটি দল হানা দেয় ওই দোকানে। পরে সেল ট্যাক্স বিভাগের কয়েকজন আধিকারিক সেখানে যান।

দুপুর থেকে ওই দোকানে লাগাতার নথিপত্র খতিয়ে দেখেন আধিকারিকরা। পরে গতকাল সন্ধ্যায় সেল ট্যাক্সের আধিকারিকরা দোকান ও সংলগ্ন গুদাম থেকে বেরিয়ে যান। বেরিয়ে যাওয়ার আগে সেল ট্যাক্স বিভাগের আধিকারিকরা ওই দোকান ও সংলগ্ন গুদামটি সিল করে দেন। সুশান্ত দত্ত নামের স্থানীয় ওই পাইকারি ব্যবসায়ীর বিরুদ্ধে কী অভিযোগ তা জানা যায়নি। এ বিষয়ে মুখ খুলতে চাননি সেল ট্যাক্স ও জিএসটি দফতরের আধিকারিকরাও। তবে স্থানীয় বাসিন্দাদের একাংশের তরফে জানা গিয়েছে, জিএসটি ও সেল ট্যাক্স ফাঁকি দিয়ে সুশান্ত দত্ত বিভিন্ন পাইকারি জিনিসপত্রর ব্যবসা করাতেই এই হানা।

প্রসঙ্গত, এ রাজ্যে বিভিন্ন সময়ে হানা দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দারা। কখনও নিয়োগ দুর্নীতি, কখনও রেশন দুর্নীতি কখনও বা কর ফাঁকি। বাদ যায়নি কিছুই। তাবড়-তাবড় নেতা মন্ত্রীরা গ্রেফতার হয়েছেন। গোয়েন্দাদের র‌্যাডারেও রয়েছেন অনেকে। সম্প্রতি বাঁকুড়ায় ঘুরে গিয়েছেন আইটি কর্তারাও। এই পরিস্থিতিতে আবার জিএসটি ও সেল ট্যাক্স বিভাগ হানা দেওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed