Rohit Sharma: আগামী বিশ্বকাপেও নেতা রোহিত! প্রস্তুতি শুরু সামনের সিরিজেই… – Bengali News | Rohit Sharma to Lead India in T20I’s against Afghanistan for World Cup Preparation

0

কলকাতা: হঠাৎই যেন উল্টো বইছে হাওয়া! এই ক’দিন আগে হার্দিক পান্ডিয়াকে ক্যাপ্টেন করে প্রবল বিতর্কে পড়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের সবচেয়ে সফল নেতাকে সরানো মেনে নিতে পারছিল না ক্রিকেট মহল। তখন থেকেই বলা হচ্ছিল, আসলে এ এক হার্দিকময় হাওয়া। যা ভারতীয় ক্রিকেটে বইতে শুরু করে দিল মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে দিয়ে। চলবে, দীর্ঘদিন। হার্দিককে প্রোমোট করার অর্থ ছিল, ভারতীয় টি-টোয়েন্টি টিমেও নেতা বদলের গল্প শোনা যাবে খুব শিগগিরি। হার্দিক আগেও নেতৃত্ব দিয়েছেন ভারতের টি-টোয়েন্টি টিমে। কিন্তু সিনিয়রদের অনুপস্থিতিতেই ছিল তাঁর নেতৃত্বের মেয়াদ। সেই হাওয়া যে হঠাৎ পাল্টে যেতে পারে, তা জানা ছিল না। হার্দিকের ভারতীয় টিমের নেতা হওয়ার জল্পনা উড়িয়ে ফিরছেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি নেতৃত্ব দেবেন, সেই প্রক্রিয়া কি শুরু হয়ে গেল? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

শোনা যাচ্ছিল, রোহিতের সাদা বল ফর্ম্যাটের ভবিষ্যৎ নির্ভর করবে নির্বাচকদের সঙ্গে বৈঠকের পর। ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে হারের পর বিশ্রাম নিয়েছিলেন রোহিত। দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে খেলতে ব্যস্ত এখন। তারই মধ্যে নির্বাচকদের সঙ্গে আলাদা করে কথাও বলেছেন রোহিত। তিনি যে চলতি বছর জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আগ্রহী, তা পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন। তার পরই ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা এবং নির্বাচকরা আপাতত রোহিতেই আস্থা রাখতে চাইছেন। সেই মতো আফগানিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে রোহিতকেই নেতৃত্ব দিতে দেখা যাবে।

কেন হঠাৎ উল্টো হাওয়া বইতে শুরু করল? দুটো যুক্তি কাজ করছে। এক, রোহিত আর একটাই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পাবেন। এরপর তাঁকে সরে দাঁড়াতে হবে। হার্দিকের মতো কেউ পূর্ণ দায়িত্ব সামলাবেন। রোহিতকে সেই সম্মানটুকু দিতে চায় বোর্ড। দুই, হার্দিকের চোট নিয়ে এখনও প্রশ্ন থেকে গিয়েছে। অলরাউন্ডার এবং নেতা হিসেবে পরীক্ষিত। কিন্তু হার্দিকের চোট প্রবণতা বারবার সমস্যায় ফেলেছে ভারতীয় টিমকে। ওয়ান ডে বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে চোট পেয়েছিলেন। সেই চোট থেকে পুরোপুরি সুস্থ হননি তিনি। আফগানিস্তানের বিরুদ্ধে হোম সিরিজে তাঁকে খেলতে দেখা যাবে, এমনটা বলা হচ্ছিল। আবার কিছু রিপোর্টে এও বলা হয়েছে, চোট সারিয়ে আফগানিস্তান সিরিজ তো বটেই আইপিএলেও খেলা মুশকিল হার্দিকের।

এই খবরটিও পড়ুন

৬ মাস পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। আফগানিস্তান ছাড়া আর কোনও টি-টোয়েন্টি সিরিজও নেই। তাই খুব বেশি পরীক্ষা-নিরীক্ষারও সুযোগ মিলবে না। তাই বোর্ডও ঝুঁকি নিতে নারাজ। হার্দিক নন, রোহিতেই আপাতত আস্থা রাখতে চাইছে বিসিসিআই।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed