Delhi-Ayodhya Flight: দিল্লি-অযোধ্যা উড়ান পরিষেবা শুরু, বিমান ভাড়া কত জানুন – Bengali News | Ayodhya delhi flight services started fare and timing details here

0

অযোধ্যা-দিল্লি সরাসরি উড়ান পরিষেবা চালু হল।Image Credit source: TV9 Bangla

নয়া দিল্লি: আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় দীর্ঘ প্রতীক্ষিত রাম মন্দিরের দ্বারোদ্ঘাটন হবে। ভক্তদের রাম মন্দিরে যাতায়াতে সুবিধার জন্য বছর শেষের প্রাক্কালে, শনিবারই নতুন রূপে গড়ে ওঠা অযোধ্যা রেলস্টেশন ভবন ও বিমানবন্দরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই বিমানবন্দরের নাম দেওয়া হয়েছে মহর্ষি বাল্মীকি আন্তর্জাতিক বিমানবন্দর। বিমানবন্দরটি উদ্বোধনের পরপরই ইন্ডিগোর একটি বিমান দিল্লি থেকে অযোধ্যার উদ্দেশ্যে যাত্রা করে। এয়ার ইন্ডিয়াও বিমান পরিষেবা শুরু করছে। কবে থেকে কোন-কোন শহরের সঙ্গে অযোধ্যার বিমানযাত্রা শুরু হচ্ছে এবং বিমান ভাড়া কত, দেখে নেওয়া যাক একনজরে…

আগামী ৬ জানুয়ারি থেকে দেশের বড় বড় শহরের সঙ্গে অযোধ্যার বিমান পরিষেবা শুরু হবে। ৬ জানুয়ারি থেকেই অযোধ্যা বিমানবন্দরে এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগোর বিমান চলাচল শুরু হচ্ছে। সেদিন সকাল ১১টায় দিল্লি থেকে অযোধ্যার উদ্দেশে রওনা দেবে এয়ার ইন্ডিয়ার বিমান এবং সেটি দুপুর ১২টা ২০ মিনিটে ধর্মীয় শহর অযোধ্যায় পৌঁছাবে। আবার সেদিনই বিকালে অযোধ্যা থেকে যাত্রী নিয়ে দিল্লি ফিরে আসবে বিমানটি। দিল্লি ছাড়াও বেঙ্গালুরু ও কলকাতা থেকে সরাসরি অযোধ্যায় এয়ার ইন্ডিয়ার বিমান পরিষেবা শুরু হবে। সেটা ১৬ জানুয়ারি থেকে শুরু হবে।

এই খবরটিও পড়ুন

দিল্লি থেকে অযোধ্যার ভাড়া কত হবে?

অযোধ্যা থেকে দিল্লির বিমান ভাড়া প্রায় ৩৬০০ টাকা। তবে, বিগ্রহের প্রাণ প্রতিস্থা উৎসবের সময় অর্থাৎ বিমানের টিকিটের মূল্য ১২০০০ টাকা ছাড়িয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। ২১ জানুয়ারি, শুধুমাত্র এয়ার ইন্ডিয়ার ফ্লাইটের টিকিটের মূল্য প্রায় ১৪০০০ টাকা হতে পারে।

দিল্লি, বেঙ্গালুরু ও কলকাতা ছাড়াও অযোধ্যা থেকে আহমেদাবাদ পর্যন্ত বিমান পরিষেবা ১১ জানুয়ারি থেকে শুরু হবে। এই রুটে মাথাপিছু বিমান ভাড়া প্রায় ৪,৫০০ টাকা। তবে ১৯ জানুয়ারি থেকে ২২ জানুয়ারির মধ্যে টিকিটের মূল্য ১৫,০০০ টাকা পর্যন্ত হতে পারে বলে মনে করা হচ্ছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed