Mohan Choubey: ‘রাজনীতির আলোচনা নয়’, তাঁর বাড়িতে সঙ্ঘপ্রধানের সঙ্গে কী কথা হল জানালেন কল্যাণ চৌবে – Bengali News | RSS Chief Mohan Bhagwat meet Kalyan Choubey at his house

0

কল্যাণ চৌবের বাড়িতে মোহন ভাগবতImage Credit source: TV9 Bangla

কলকাতা: কলকাতায় এসেছেন সঙ্ঘপ্রধান মোহন ভাগবত। কলকাতায় এসে তিনি দেখা করলেন সর্বভারতীয় ফুটবল সংস্থার সভাপতি কল্যাণ চৌবের সঙ্গে। সঙ্ঘপ্রধান নিজেই গিয়েছিলেন কল্যাণের বাড়িতে। সেখানে বেষ কিছুক্ষণ আলাপ-আলোচনা হয় তাঁদের মধ্যে। তবে এই সাক্ষাতের পর কল্যাণ জানিয়েছেন, রাজনীতি নিয়ে সঙ্ঘপ্রধানের সঙ্গে কোনও আলোচনা হয়নি তাঁর। বরং আরএসএস বা রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের বিভিন্ন কার্যকলাপ নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন কল্যাণ।

সঙ্ঘ মানুষ তৈরির কাজ করে বলে জানিয়েছেন কল্যাণ। তিনি বলেছেন, “মোহন ভাগবতজি প্রতি বছর দুবার রাজ্যে আসেন। সেখানে বিশিষ্ট মানুষের সাথে আলাপ আলোচনা করেন। আরএসএস-এর কার্যকলাপের বিষয়ে আলোচনা হয়েছে। ২০১৭ সালে প্রণব মুখোপাধ্যায় যখন নাগপুর গিয়েছিলেন, তখন তিনি অনুভব করেছিলেন সঙ্ঘের কাজ। সঙ্ঘের কাজ মানুষ তৈরি করা। সঙ্ঘ শৃঙ্খলা শেখায়, সমাজে সমষ্টিগত থাকা শেখায়।” মোহন ভাগবতের সঙ্গে আলোচনা নিয়ে কল্যাণ বলেছেন, “আজ সমাজ, রুটি, সভ্যতা এবং ধর্মের বিষয়ে আলোচনা হয়েছে। খেলোয়াড়দের চরিত্র গঠন নিয়েও আলোচনা হয়েছে। সঙ্ঘ সেবকরা সব সময় এগিয়ে থাকেন। তবে আমার সঙ্গে রাজনৈতিবক কোনও আলোচনা হয়নি।”

শনিবার দুপুরে ভাগবত এসেছেন। তিনি শহর ছাড়বেন রবিবার রাতে। এর মধ্যে একাধিক কর্মসূচি রয়েছে ভাগবতের। সাংগঠনিক বৈঠকও করবেন তিনি। ভাগবতের পাশাপাশি সঙ্ঘের অপর এক উচ্চপদস্থ ব্যক্তি দত্তাত্রেয় হোসাবলেও রাজ্যে এসেছেন। তিনি এসেছেন দুর্গাপুরে। সঙ্ঘ কর্তাদের সাংগঠনিক সফর হলেও লোকসভা ভোটের আগে এর অন্য গুরুত্ব দেখতে পাচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed