Hemant Soren: চারে পা ঝাড়খণ্ডে হেমন্ত সোরেন সরকারের, চাকরি বিলির ঢালাও আয়োজন – Bengali News | Hemant Soren addresses a public gathering in Ranchi on Completion of 4th year of Jharkhand Coalition Government

0

রাঁচি: চার বছর পার করল ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের নেতৃত্বাধীন জোট সরকার। শুক্রবার, ২০ ডিসেম্বর ছিল ঝাড়খণ্ডের জোট সরকারের চতুর্থ বর্ষপূর্তি। জোট সরকারের চতুর্থ বর্ষপূর্তিতে রাঁচির মোরহাবাদী ময়দানে এক বিশাল জমায়েতের আয়োজন করেছিল হেমন্ত সোরেনের সরকার। প্রচুর মানুষের ভিড় জমেছিল। আর সেখানে সরকারের বিভিন্ন কাজকর্মের খতিয়ান তুলে ধরেন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। গত চার বছর ধরে ঝাড়খণ্ডের জন্য তাঁর সরকার কী কী করছে, কী কী জনহিনকর নীতি গ্রহণ করা হয়েছে, সেই সব তুলে ধরা হয় জনসভায়।

মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন জানান, গত চার বছরে প্রায় পাঁচ হাজার কোটি টাকার খরচে ৩০০টিরও বেশি প্রকল্পের শিলান্যাস করা হয়েছে। পাশাপাশি প্রায় ১ হাজার কোটি টাকা ব্যয়ে ২০টির বেশি প্রকল্পের উদ্বোধন ইতিমধ্যেই হয়ে গিয়েছে। জোট সরকারের চতুর্থ বর্ষপূর্তিতে কর্মসংস্থানের দিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে। গতকালের অনুষ্ঠানে ৬৬২ জন শিক্ষক ও ৩০৭ জন স্বাস্থ্যকর্মীর হাতে চাকরির নিয়োগপত্রও তুলে দেওয়া হয় সংশ্লিষ্ট দফতরের থেকে।

ঝাড়খণ্ডে হেমন্ত সোরেনের সরকারের অন্যতম জনপ্রিয় কর্মসূচি হল ‘আপনার দুয়ারে সরকার’। গত চার বছরে এই কর্মসূচির মাধ্যমে কী কী সুবিধা মিলেছে, সে কথাও শুক্রবার স্মরণ করিয়ে দেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের ৩১ লাখের বেশি মানুষের কাছে সাড়ে তিন হাজার কোটি টাকারও সুবিধা পৌঁছে দেওয়া গিয়েছে। সরকারের দাবি, এই চার বছরে তারা মোট ১২ হাজার ৪৭৫টি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেছে।

প্রসঙ্গত, ঝাড়খণ্ডের মানুষের জীবনযাত্রার মানোন্নয়নের জন্য একাধিক সামাজিক সুরক্ষা যোজনা চালু করেছে হেমন্ত সোরেনের সরকার। সেই তালিকায় রয়েছে সর্বজন পেনশন যোজনা, আবুয়া আবাস যোজনা, সোনা সোবরন ধুতি শাড়ি যোজনা, সাবিত্রীবাই ফুলে কিশোরী সমৃদ্দি যোজনার মতো বেশ কিছু জনপ্রিয় প্রকল্প। সেগুলির কথাও গতকালের সমাবেশে তুলে ধরেন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed