Bengali Girl Crypto Fraud: দুর্দান্ত রিটার্নের টোপে পা দিয়েই সর্বনাশ কলকাতার যুবতীর! লাখ লাখ টাকা নিমেষে গায়েব – Bengali News | Kolkata Girl victim of Cyber Fraud, loses huge amount of money

0

কলকাতা: নিত্য নতুন প্রতারণার ফাঁদ বের করছে জালিয়াতরা। অনলাইনে কতভাবে যে লোক ঠকানোর কারবার চলে, তা কল্পনাও করতে পারবেন না আপনি। স্বল্প সময়ে দুর্দান্ত রিটার্নের আশায় অনেকেই আজকাল ক্রিপ্টোয় বিনিয়োগ করেন। আর সেই ক্রিপ্টোয় বিনিয়োগের অফার দিয়েই লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। এই নিয়ে কলকাতার বাসিন্দা এক যুবতী পুলিশের কাছে অভিযোগও জানিয়েছিলেন। সেই অভিযোগের ভিত্তিতে পাটুলির বাসিন্দা মাঝবয়সি ব্যক্তিকে গ্রেফতারও করেছে পুলিশ। বছর সাতচল্লিশের ওই ধৃতের নাম নয়াব হাসান।

ঠিক কীভাবে ফাঁদ পেতেছিল প্রতারক? অভিযোগকারিণী যুবতীর কাছে টেলিগ্রামে প্রথমে অফার পাঠানো হয়। ক্রিপ্টো কারেন্সিতে বিনিয়োগের জন্য। ভাল রিটার্নের প্রলোভন দেখানো হয়। আজকাল সোশ্যাল মিডিয়ার দৌলতে ক্রিপ্টো কারেন্সিতে বিনিয়োগের মুনাফার কথা অনেকেই জেনে গিয়েছেন। আর সেই ফাঁদেই পা দিয়েছিলেন অভিযোগকারিণী। দুর্দান্ত রিটার্নের আশায় মোটা টাকা বিনিয়োগও করে ফেলেছিলেন। প্রায় ৪৬ লাখ টাকা বিনিয়োগ করে ফেলেছিলেন বলে দাবি। কিন্তু এরপর থেকে তিনি বিনিয়োগের ভিত্তিতে আর কোনও সুদের টাকা পাননি বলে অভিযোগ। এই নিয়েই পুলিশের কাছে অভিযোগ জানান ওই ব্যক্তি।

এই খবরটিও পড়ুন

সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। সূত্রের খবর, তদন্তে পুলিশ জানতে পারে, ওই ব্যক্তির টাকা একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়েছে। তার মধ্যে ছিল পাটুলির বাসিন্দা এই নয়াব হাসানও। ব্যাঙ্কের নথিপত্র খতিয়ে দেখে পুলিশ জানতে পারে, ওই টাকার মধ্যে নয়াবের অ্যাকাউন্টে ঢুকেছিল প্রায় ১ লাখ ৪০ হাজার টাকা। এরপরই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। আজ অভিযুক্তকে আদালতে পেশ করা হলে আদালত ধৃতের ৮ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেয়।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed