অবস্থা সঙ্কটজনক, দিনে দুপুরে কীভাবে গুলি করা হল স্লোভাক প্রধানমন্ত্রীকে, দেখুন ভিডিয়ো – Bengali News | Moments When Slovakia PM Robert Fico was shot 4 times, Condition critical, Suspect Apprehended

0

প্রধানমন্ত্রীর গুলিবিদ্ধ হওয়ার মুহূর্ত।Image Credit source: AFP ও AP

ব্রাতিস্লাভা:  দিনে দুপুরে প্রকাশ্য রাস্তায় গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। তাঁর পেটে চারটি গুলি লেগেছে। বর্তমানে তাঁর অবস্থা সঙ্কটজনক বলেই জানা গিয়েছে। অন্য়দিকে, পুলিশ সন্দেহভাজন আততায়ীকেও আটক করেছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল প্রধানমন্ত্রী ফিকোর গুলিবিদ্ধ হওয়ার মুহূর্ত।

বুধবার হ্যান্ডলোভা শহরে হাউস অব কালচারের বাইরে ভিড় করে থাকা সমর্থকদের সঙ্গে দেখা করতে যান স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। মাঝে ব্যারিকেড, এপার থেকেই হাত নাড়ছিলেন, হাত মেলাচ্ছিলেন প্রধানমন্ত্রী, হঠাৎই গুলি চলে। পরপর চার রাউন্ড গুলি প্রধানমন্ত্রীর পেটে লাগে।

ভিডিয়োয় দেখা গিয়েছে, হঠাৎ পেট চেপে বসে পড়ছেন প্রধানমন্ত্রী ফিকো। নিরাপত্তারক্ষীরা দৌড়ে তাঁকে ধরেন এবং কোনওমতে তুলে নিয়ে গাড়িতে বসান। অন্যদিকে, সন্দেহভাজন অভিযুক্তকে চেপে ধরে মাটিতে শুইয়ে দিতে এবং তাঁর হাত পিছমোড়া করতেও দেখা যায় পুলিশকে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, আততায়ী একজন ৭১ বছর বয়সী লেখক। তাঁর নাম প্রকাশ্যে আনা হয়নি।  অভিযুক্তের ছেলে পুলিশের কাছে জানিয়েছেন, তাঁর কোনও ধারণাই ছিল না যে বাবা এই ধরনের হামলার পরিকল্পনা করছে। কেন ওই বৃদ্ধ প্রধানমন্ত্রীর উপরে গুলি চালালেন, তা-ও স্পষ্ট নয়।

প্রসঙ্গত, ফিকো গত সেপ্টেম্বর মাসেই সাধারণ নির্বাচনে জয়ী হন। চারবারের প্রধানমন্ত্রী তিনি। তবে সম্প্রতিই তাঁর বিদেশনীতি নিয়ে সমালোচনা-বিতর্ক হয়েছে। অভিযোগ, প্রধানমন্ত্রী ক্রেমলিন ঘেঁষা বিদেশনীতি তৈরি করেছেন। ইউরোপিয়ান সংসদ নির্বাচনের তিন সপ্তাহ আগে এই হামলা গোটা দেশকে নাড়িয়ে দিয়েছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *