Makeup Remover: শুধু ফেসওয়াশ দিয়ে মেকআপ তোলা যায় না, এই ছোট্ট টোটকা মানতেই হবে – Bengali News | Using five items from your kitchen to remove makeup

0

গরমে মেকআপ করতে গেলে একটু বেশিই ঝক্কি পোহাতে হয়। যেহেতু গরমে ঘাম বেশি হয়, ত্বকে তেলতেলে ভাব বেড়ে যায়, তাই মেকআপের সময় সচেতন থাকতে হয়। স্কিন কেয়ারে কোনও ধাপ দেওয়া চলে না। পাশাপাশি প্রাইমার ব্যবহার করতেই হয়। গরমে মেকআপ করলে সবসময় পাউডার বেসড প্রোডাক্ট পণ্য ব্যবহার করা উচিত। এতে ঘাম কম হয় এবং মেকআপ দীর্ঘস্থায়ী হয়। মেকআপ করার সময় নানা ধরনের টোটকার সাহায্য নেন। কিন্তু মেকআপ তোলার সময় ভাল করে ত্বক পরিষ্কার করেন কি?

বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায়, ধৈর্যের সঙ্গে মেকআপ করলেও মেকআপ তোলেন না ঠিকমতো। শুধু ফেসওয়াশ দিয়ে মেকআপ তুললেই হয় না। ফেসওয়াশ দিয়ে সম্পূর্ণরূপে মেকআপ পরিষ্কার হয় না। মেকআপ তোলার জন্য বাজারে মেকআপ রিমুভার পাওয়া যায়। সেগুলো ব্যবহার করে মেকআপ তুলতে পারেন। কিন্তু হাতের কাছে মেকআপ রিমুভার না থাকলে কাজে লাগাতে পারেন ঘরোয়া উপায়। ছোট্ট টোটকা মেনে মেকআপ তুলুন। কী সেই টোটকা জেনে নিন।

১) মেকআপ রিমুভার না থাকলে অল্প নারকেল তেল নিন। নারকেল তেল নিয়ে মেকআপ ভর্তি মুখে মেখে নিন। এবার হালকা হাতে মালিশ করে মেকআপ তুলে ফেলুন। ভিজে রুমাল দিয়ে মুখ মুছে নিন। এরপর ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিন।

এই খবরটিও পড়ুন

২) নারকেল তেলের বদলে মেকআপ তুলতে আমন্ড অয়েলও ব্যবহার করতে পারেন কয়েক ফোঁটা আমন্ড অয়েল নিয়ে মুখে মালিশ করুন। মেকআপ উঠে এসে ওয়েট টিস্যু দিয়ে মুখ মুছে নিন। একদম শেষে ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিন।

৩) তৈলাক্ত ত্বকে তেল ব্যবহার করতে চান না কেউ। সেক্ষেত্রে আপনি মধু ও বেকিং সোডা দিয়ে মেকআপ পরিষ্কার করতে পারেন। পরিষ্কার কাপড়ে মধু নিন। এতে বেকিং সোডা মিশিয়ে ত্বকের উপর ঘষুন। খুব বেশি চাপ দেবেন না। এতে মেকআপের পাশাপাশি মরা কোষও পরিষ্কার হয়ে যাবে। এরপর ঈষদুষ্ণ জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৪) মেকআপ তুলতে সাহায্য নিন দুধের সরের। দুধের সর দিয়ে মুখ খুব ভাল পরিষ্কার হয়। দুধের সর নিয়ে মুখে মেখে নিন এবং হালকা হাতে মালিশ করুন। এতে সমস্ত মেকআপ পরিষ্কার হয়ে যাবে। তার সঙ্গে ত্বকের জেল্লা বাড়বে।

৫) ঘন ঘন মেকআপ করলে ত্বকের বারোটা বাজে। ত্বকের উপর চাপ পড়ে। এক্ষেত্রে মেকআপ তুলতে শসার রস ব্যবহার করুন। শসাকে পেস্ট করে এর রস বের করে নিন। এই শসার রস মুখে লাগিয়ে মেকআপ তুলে নিন। শসার রস ব্যবহার করলে ত্বকের প্রদাহ কমে এবং সতেজতা ফিরে পাওয়া যায়।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed