Diamond Harbour: আচমকাই ধস, বড় বড় ফাটল, নদী বাঁধ নিয়ে আতঙ্কে গ্রামবাসীরা – Bengali News | Diamond Harbour: Villagers in fear of sudden collapse, big cracks, river dam

0

ডায়মন্ড হারবার: নদী বাঁধে আচমকা ধস নামায় পাশাপাশি একাধিক জায়গায় বড় বড় ফাটল দেখা দেওয়ায় আতঙ্ক গ্রাস করেছে মথুরাপুর লোকসভা কেন্দ্রের কাকদ্বীপের সাতের ঘেরি এবং সাগরদ্বীপের চকফুলডুবি এলাকার বাসিন্দাদের। মঙ্গলবার বিকালে হঠাৎ মুড়িগঙ্গা নদী বাঁধে ২০ ফুট ধস নেয়। রাতে আবারও নদী বাঁধে ৩০ ফুট ধস নামে।

বুধবার সকালে জোয়ারের সময় এলাকাবাসীরা বাঁধের উপরে ভিড় জমান। এছাড়াও ধস নেওয়া নদী বাঁধের লাগোয়া একাধিক জায়গায় বড় বড় ফাটল দেখতে পান বাসিন্দারা। অন্যদিকে সাগরের চকফুলডুবি এলাকায় প্রায় ৪০০ মিটার নদী বাঁধে বড়সড় ধস নামার পাশাপাশি ফাটল দেখা দিয়েছে। এদিন সকাল থেকে আতঙ্কিত বাসিন্দারা নদী বাঁধের উপর ভিড় জমিয়েছেন। এদিন থেকে অমাবস্যার কোটাল। তার উপর দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে ঝড়ো বাতাসের সঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে।

নদীর জল বাড়ার সম্ভাবনা রয়েছে। আর এই ধসের পাশাপাশি ফাটলকে ঘিরে নতুন করে ভাঙনের আতঙ্কে ঘুম উড়েছে নদী বাঁধে পাশে থাকা বাসিন্দাদের। ধস রুখতে ইতিমধ্যে স্থানীয় পঞ্চায়েত এবং ব্লক প্রশাসনের পক্ষ থেকে দ্রুত মেরামতের কাজে হাত দেওয়া হবে বলে জানা গিয়েছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed