Rain Forecast: তিন জেলায় লাল সতর্কতা, প্রবল ঝড়ের সঙ্গেই আসছে বৃষ্টি – Bengali News | Red warning in three districts, heavy rain is coming with storm

0

কলকাতা: সোমবারের সন্ধ্যায় ভেসেছে তিলোত্তমা। এক ধাক্কা বড়সড় পারাপতন দেখা গিয়েছে গোটা রাজ্যেই। আপাতত ছুটিতে তাপপ্রবাহ। মঙ্গলবারও সকাল থেকে আকাশের মুখ ভার। রাজ্যের নানা প্রান্তে দেখা মিলেছে বৃষ্টির। আগামী কয়েক ঘণ্টার মধ্যে বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানে। বৃষ্টির সঙ্গেই ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ে হাওয়ারও দেখা মিলতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তবে কালক্রমে তা বাড়তে পারে। এদিনই আবার ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ চব্বিশ পরগনায়। বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। 

বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানে ইতিমধ্যেই জারি হয়েছে লাল সতর্কতা। ৩ জেলাতেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস। জেলাগুলির কিছু কিছু প্রান্তে আবার ঘণ্টায় ৬০-৭০ কিমি বেগে দমকা বাতাসও বইতে পারে বলেও জানা যাচ্ছে। বজ্রপাত নিয়ে সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তবে শুধু এদিন নয়, সপ্তাহভরই রয়েছে ঝড়-বৃষ্টির পূর্বাভাস। 

এই খবরটিও পড়ুন

শুক্রবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জলপাইগুড়িতে। বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়ার দেখা মিলতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং দুই ২৪ পরগনায়। উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়িতে। শনিবার ৪০ থেকে ৫০ কিলোমিটার ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বাকি জেলাতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। হালকা বৃষ্টির দেখা মিলতে পারে উত্তরবঙ্গের কিছু জেলাতেও। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed