Liquor: মদ বিক্রি করে প্রতি ঘণ্টায় প্রায় সাড়ে ৫ কোটি আয়, চমকে দিচ্ছে এই রাজ্য – Bengali News | Uttar Pradesh government has earned about 5.5 crores every hour by selling liquor

0

নয়া দিল্লি: মদ বিক্রি করে রেকর্ড আয় করে ফেলেছে উত্তর প্রদেশ সরকার। পরিসংখ্যান বলছে, উত্তরপ্রদেশ সরকার গত অর্থ বছরে প্রতি ঘণ্টায় মদ বিক্রি করে ৫.৪৩ কোটি টাকার বেশি আয় করেছে। মঙ্গলবার আবগারি প্রতিমন্ত্রী (স্বাধীন দায়িত্বপ্রাপ্ত) নীতিন আগরওয়াল জানান, উত্তরপ্রদেশ সরকার ২০২৩-২৪ আর্থিক বছরে মদ বিক্রি করে প্রায় ৪৭,৬০০ কোটি টাকা আয় করেছে। গত অর্থ বছরে এই অঙ্কটা ছিল ৪১,২৫০ কোটি টাকা। বর্তমানে নিত্য-নতুন ব্র্যান্ডের মদের ক্ষেত্রে দিল্লিকেও টেক্কা দিচ্ছে উত্তর প্রদেশ এদিন সে কথাও মনে করান মন্ত্রী। 

একটি রাজনৈতিক কর্মসূচিতে এসে পরিসংখ্যান তুলে ধরে তিনি আরও জানান, গত বছর সরকারের প্রায় ৪,৫০০ কোটি টাকা রাজস্ব বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, এবার আমাদের আয় ছিল প্রায় ৪৭,৬০০ কোটি টাকা, যা গত অর্থবছরে ছিল ৪১,২৫০ কোটি টাকা। এর অর্থ হল সরকার প্রতি ঘন্টায় ৫.৪৩ কোটি টাকার বেশি আয় করেছে। 

এদিকে প্রায়ই শোনা যায় উত্তর প্রদেশের নানা প্রান্তে বেশ কিছু প্রিমিয়াম ব্র্যান্ডের মদ পাওয়া যাচ্ছে না। ফলে নয়ডা এবং গ্রেটার নয়ডার গ্রাহকরা দিল্লি এবং গুরুগ্রামে যাচ্ছেন সেই সব মদের খোঁজে। যদিও এই তথ্যকে খুব একটা গুরুত্ব দিতে নারাজ মন্ত্রী। তিনি বলেন, বর্তমানে রাজ্যে খুব ভাল মানের মদ পাওয়া যাচ্ছে। বিভিন্ন নিত্যনতুন ব্রান্ডের মদও পাওয়া যাচ্ছে, যা অন্যান্য রাজ্য়ের তুলনায় অনেকটাই বেশি। 

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, গোটা দেশেই প্রায় প্রতিটা রাজ্যই মদ বিক্রি করে মোটা টাকার রাজস্ব ঘরে তোলে। বড় লাভ করতে দেখা যায় দিল্লি, উত্তর প্রদেশ, বাংলার সরকারকে। এদিকে আবগারি দুর্নীতি মামলাতেই আবার কয়েকদিন আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে গ্রেফতার করে ইডি। দিন কাটছে জেলে।  

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed