Bullet Train: কলকাতার উপর দিয়েও ছুটবে বুলেট ট্রেন, কেমন দেখতে হবে এটি? – Bengali News | Bullet train also run at kolkata rail minister Ashwini Vaishnaw shares video of this train

0

বুলেট ট্রেনের ভিডিয়ো পোস্ট করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।Image Credit source: TV9 Bangla

নয়া দিল্লি: অসাধারণ দেখতে নীল-সাদা বন্দে ভারত এক্সপ্রেস ইতিমধ্যে দেশবাসীর মন জয় করে নিয়েছে। এবার আসতে চলেছে দ্রুত গতির বুলেট ট্রেন। কেবল মুম্বই-আহমেদাবাদ রুটে নয়, কলকাতাতেও ছুটবে বিশ্বমানের প্রযুক্তিতে নির্মিত এই ট্রেন। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ইতিমধ্যে বুলেট ট্রেনের জন্য ৩টি গোল্ডেন রুটের রূপরেখা স্থির করেছেন। যার মধ্যে রয়েছে তিলোত্তমা। এছাড়া বিশ্বমানের প্রযুক্তি-নির্ভর বুলেট ট্রেন যেমন বুলেটের গতিতে ছুটবে, তেমনই ট্রেনটি দেখতেও হবে বিদেশি ট্রেনের মতো। যা দেখলে ভারতীয় ট্রেন বলে মনে হবে না এটি। সোমবারই বুলেট ট্রেনের একটি ভিডিয়ো শেয়ার করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

এই খবরটিও পড়ুন

ভিডিয়োটিতে কী দেখা যাচ্ছে?

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বুলেট ট্রেনের একটি ভিডিয়ো নিজের টুইটার হ্যান্ডেলে পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, মেরুন-সাদা রঙের ট্রেনটি দেখতে অবিকল বিদেশি ট্রেনের মতো। এর গতি প্রাথমিকভাবে এটি মুম্বই-আহমেদাবাদ রুটে চালু হচ্ছে। মাত্র ২ ঘণ্টাতেই ৫০৮ কিলোমিটার পৌঁছে যাবে এই ট্রেন। ট্রেনের প্রাথমিক গতি ঘণ্টায় ৩২০ কিলোমিটার। বুলেট ট্রেনের জন্য আলাদা করিডর করা হচ্ছে। যা ২৪টি নদী সেতু, ২৮টি স্টিল ব্রিজ ও ৭টি সুড়ঙ্গের মধ্য দিয়ে যাবে।

বুলেট ট্রেন মার্বেল অফ ওয়ার্ল্ড ক্লাস ইঞ্জিনিয়ারিং এবং ভবিষ্যৎ ভারতের দৃষ্টান্ত বলেও ভিডিয়োতে উল্লেখ করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি ভিডিয়োটির শিরোনামে লিখেছেন, “আমরা স্বপ্নকে বাস্তব পরিণত করি। মোদী-৩.০ জমানা.য় আসছে বুলেট ট্রেন।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed