TMC MP Dev: আমার শেষ দিন… থ্যাঙ্ক ইউ দিদি: দেব – Bengali News | TMC MP Dev Adhikari says about ghatal master plant in loksabha on thursday

0

নয়া দিল্লি: একদিকে ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক তুঙ্গে, অন্যদিকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলছেন, দেবের ইস্তফা নাকি সময়ের অপেক্ষা। তারই মধ্যে লোকসভায় তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন ঘাটাল কেন্দ্রের তৃণমূল সাংসদ দীপক অধিকারী। বৃহস্পতিবার লোকসভায় জিরো আওয়ারে নিজের কেন্দ্র ঘাটাল কথা সম্পর্কে বলতে গিয়ে দেব বলেন, ‘আমি থাকি বা না থাকি, ঘাটাল আমার মনে থাকবে।’  থাকা বা না থাকার প্রশ্ন কেন উঠল, তা নিয়ে যখন চর্চা চলছে, তারই মধ্যে জল্পনা আরও বাড়াল সোশ্যাল মিডিয়ায় দেবের একটি পোস্ট।

বৃহস্পতিবার বিকেলে ইন্সটাগ্রামে একটি পোস্টে লোকসভা কক্ষের একটি ছবি দিয়েছেন দেব। তলায় ক্যাপশনে লিখেছেন, ‘লোকসভায় আমার শেষ দিন। দিদি-কে ধন্যবাদ। ঘাটাল লোকসভার বাসিন্দাদের ধন্যবাদ।’ এ ক্ষেত্রে দিদি বলতে যে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা বলেছেন, সে কথা স্পষ্ট।

দেবের এই বক্তব্য ও পোস্ট ঘিরে জল্পনা বেড়েছে রীতিমতো। প্রশ্ন উঠেছে, দেব কি তবে আর লড়বেন না পরবর্তী লোকসভা নির্বাচনে? নাকি এবারের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে বলেই এমন মন্তব্য করছেন। সম্প্রতি ঘাটাল লোকসভা কেন্দ্রে তিনটি কমিটি থেকে ইস্তফা দিয়েছেন দেব। তারপরই বেড়েছে জল্পনা।

এদিন লোকসভা চত্বরে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে দেব বলেন, “আমি দাঁড়াব কি দাঁড়াব না, দল ঠিক করবে। আমি কী চাই, সেটা এক বছর আগেও বলেছি নেত্রীকে। সেটা সময়ই বলবে। এ নিয়ে এখন কথা বলে লাভ নেই।”

উল্লেখ্য, এদিন ঘাটাল মাস্টারপ্ল্যান-এর কথা সংসদে উল্লেখ করেছেন দেব। তিনি বলেন, “আমি থাকি বা না থাকি ঘাটাল মাস্টারপ্ল্যান যেন হয়।’ বাইরে বেরিয়ে দেব বলেন, ঘাটাল মাস্টারপ্ল্যান সিপিএম বা বিজেপির দাবি নয়, এটা মানুষের দাবি। ১৯৫০ থেকে চলছে এই দাবি। সাংসদ হিসেবে আমার দায়িত্ব ছিল, তাই এবারের শেষ বক্তব্য়ে সেটা নিয়েই বললাম। আজ পর্যন্ত কেন্দ্রীয় সরকার কোনও টাকা দেয়নি। এটা নিয়ে রাজনীতি করে লাভ নেই।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed