Rahul Gandhi: ‘হাস্যরসের পাত্র হবেন’, মোদীর জাত নিয়ে প্রশ্ন তুলে কোনঠাসা রাহুল – Bengali News | Govt answers, BJP slams Rahul Gandhi, as he claims PM Modi is not an OBC

0

মোদীর জাত নিয়ে প্রশ্ন তুললেন রাহুল Image Credit source: PTI

নয়া দিল্লি: দুদিন আগেই লোকসভায় দাঁড়িয়ে নিজেকে ‘সবথেকে বড় ওবিসি নেতা’ বলে দাবি করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুক চাপড়ে বলেছিলেন, এখন কংগ্রেস গুণছে সরকারে কত ওবিসি আছে। আপনারা এখানে সবচেয়ে বড় ওবিসি নেতাকে দেখতে পাচ্ছেন না? বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি), অবশ্য কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী দাবি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অন্যান্য অনগ্রসর শ্রেণির সম্প্রদায়ে জন্মগ্রহণ করেননি। ওড়িশায় তার ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ চলাকালীন এক সভায় তিনি দাবি করেন, প্রধানমন্ত্রীকে নিজেকে ওবিসি সম্প্রদায়ের বলে দাবি করে জনগণকে বিভ্রান্ত করছেন। তাঁর এই দাবি নস্যাৎ করে দিয়েছে সরকার। বিজেপি নেতারাও তীব্র বিরোধিতা করেছেন।

রাহুলের মন্তব্য

ওড়িশায় ন্যায় যাত্রার তৃতীয় তথা সমাপ্তির দিন, এক সংক্ষিপ্ত বক্তৃতা দেওয়ার সময় রাহুল গান্ধী বলেন, “নরেন্দ্র মোদী ঘাঞ্চি সম্প্রদায়ে জন্মগ্রহণ করেছিলেন। যা আগে সাধারণ ক্যাটেগরিতেই ছিল। গুজরাটে বিজেপি সরকারের এই সম্প্রদায়কে ওবিসি তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছিল।” রাহুল গান্ধী আরও অভিযোগ করেন, প্রধানমন্ত্রী ওবিসিদের সঙ্গে করমর্দন করেন না, কিন্তু কোটিপতিদের আলিঙ্গন করেন। তিনি আরও অভিযোগ করেন, প্রধানমন্ত্রী কখনই দেশে জাতিভিত্তিক আদমশুমারি করবেন না। এই আদমশুমারি ছাড়া সামাজিক ন্যায়বিচার হবে না। তিনি বলেন, “বেশিরভাগ মানুষ সামাজিক ন্যায়বিচার থেকে বঞ্চিত। শুধুমাত্র কংগ্রেস পার্টিই এই আদমশুমারি পরিচালনা করবে এবং ভারতীয়দের সামাজিক ন্যায়বিচার পাওয়া নিশ্চিত করতে পারে।”

সরকারের জবাব

এরপরই সরকারের পক্ষ থেকে এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানানো হয়েছে, “নরেন্দ্র মোদী মোধ ঘাঞ্চি সম্প্রদায়ের। গুজরাট সরকারের তালিকায় এই সম্প্রদায় সামাজিকভাবে এবং শিক্ষাগতভাবে অনগ্রসর শ্রেণী এবং ওবিসি-র অন্তর্ভুক্ত। গুজরাটে এক সমীক্ষার পর, মন্ডল কমিশন ইনডেক্স ৯১(ক)-এর অধীনে ওবিসিদের একটি তালিকা তৈরি করেছিল। যার মধ্যে মোধ ঘাঞ্চি জাতিও ছিল।” সরকার আরও জানিয়েছে, ১৯৯৪ সালের ২৫ জুলাই এই সম্প্রদায়কে ওবিসি-র তালিকায় অন্তর্ভুক্ত করেছিল গুজরাট সরকার। সেই সময় রাজ্যে ক্ষমতায় ছিল কংগ্রেস। ২০০০ সালের ৪ এপ্রিল, ভারত সরকারও এই সম্প্রদায়কে ওবিসি তালিকাভুক্ত করেছিল। সেই সময়ও কেন্দ্রে নরেন্দ্র মোদি ক্ষমতায় ছিলেন না।

প্রতিদিন মিথ্যা ছড়ান এবং মিথ্যা বিক্রি করেন

তবে জবাব শুধু সরকারের পক্ষ থেকে আসেনি। নরেন্দ্র মোদীর জাত নিয়ে রাহুল গান্ধীর করা মন্তব্যের প্রেক্ষিতে তাঁর তীব্র সমালোচনা করেছেন বিজেপি নেতারাও। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, বরাবরের মত, রাহুল গান্ধীর আরও একটি মিথ্যা ফাঁস হল। রাহুল গান্ধী হয় সত্যিই অজ্ঞ, অথবা, তিনি মনে করেন বারবার মিথ্যা বললে তাকে সত্য বলে মেনে নেওয়া হবে। রাহুল গান্ধীজির প্রথমে নিজের প্রতি ন্যায়বিচার করা উচিত। যদি তিনি এভাবে প্রতিদিন মিথ্যা ছড়ান এবং মিথ্যা বিক্রি করেন, তবে সেই দিন দূরে নেই, যখন তিনি শুধুমাত্র হাস্যরস, ব্যঙ্গ এবং বিনোদনের পাত্র হয়ে উঠবেন।”

বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাত, তিনি গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার দুই বছর আগেই, ১৯৯৯-এর ২৭ অক্টোবর ওবিসি হিসাবে বিজ্ঞাপিত হয়েছিল।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed