Darjeeling: দার্জিলিং লোকসভা আসনে তৃণমূলের প্রার্থী রাজ্যেরই প্রাক্তন আমলা? – Bengali News | Trinamool candidate for Darjeeling Lok Sabha seat is a former bureaucrat of the state, Speculation

0

ডানদিকে গোপাল লামাImage Credit source: TV-9 Bangla

দার্জিলিং: দার্জিলিং লোকসভা আসনে তৃণমূলের প্রার্থী হতে পারেন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চায় যোগ দেওয়া রাজ্য সরকারের প্রাক্তন আমলা গোপাল লামা। তৃণমূল ও অনিত থাপা শিবির সূত্রে খবর এরকমই। একদিন আগেই অনিতের দলে যোগ দিয়েছেন তিনি। গোপাল লামা দীর্ঘ সময় দার্জিলিং জেলায় মহকুমা শাসক, অতিরিক্ত জেলা শাসক পদে কাজ করেছেন। এছাড়া পর্যটন দফতরেও দীর্ঘদিন উচ্চপদে এই অঞ্চলে কাজ করেছেন। 

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, অনিত শিবিরের তরফে এই গোপাল লামাকে প্রার্থী করার প্রক্রিয়া প্রায় চূড়ান্ত। তাই আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণার আগে অবসর প্রাপ্ত এই আমলাকে বুধবার বিজিপিএম-এ যোগদান করানো হয়েছে। বিজেপির তরফে এই আসনে রাজু বিস্তা অথবা হর্ষবর্ধন শ্রীংলাকে প্রার্থী করা হতে পারে। তা নিয়ে জল্পনা চলছেই। কে শেষ পর্যন্ত টিকিট পেলেন তা প্রার্থী ঘোষণার পরই বোঝা যাবে। হর্ষবর্ধন শ্রীংলা আবার প্রাক্তন কেন্দ্রীয় আমলা। তাঁর বিরুদ্ধে এবার রাজ্যের এই প্রাক্তন আমলাকে নামাতে চলছে ঘাসফুল শিবির। যদি এমনটাই বাস্তবের রূপ নেয় তাহলে যে সেয়ানে সেয়ানে টক্কর হবে তা আর বলার অপেক্ষা রাখে না। 

এই খবরটিও পড়ুন

গোপাল লামা বলছেন, “অবসরের পর এলাকার উন্নয়নে কাজ করতে চেয়েই বিজিপিএম দলে যোগ দিয়েছি। আগামীতে এলাকার উন্নয়নে সচেষ্ট থাকব। এই এলাকা আমার হাতের তালুর মতোই চেনা। আমি পাহাড়ের বাসিন্দা। ভূমিপুত্র। পাহাড়ে উন্নয়নে নিজের অবদান রাখব।” অনিত থাপা জানান, “কে প্রার্থী হবেন তা পরে ঘোষণা হবে। গোপাল লামা আমাদের দলে যোগ দিয়েছেন। দলে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হচ্ছে তাঁকে।” এ নিয়ে অবশ্য বিজেপির প্রতিক্রিয়া মেলেনি।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed