Harsh Vardhan Shrigla: পাহাড়ে বিজেপির ‘তুরুপের তাস’ প্রাক্তন বিদেশ সচিব? দার্জিলিংয়ে শ্রিংলার পোস্টার ঘিরে জল্পনা – Bengali News | Rumours Over Harsh Vardhan Shrigla Entering Politics by Contesting Lok Sabha Election from Darjeeling as his posters seen in Hill City

0

দার্জিলিং: কূটনীতি ছেড়ে কী এবার রাজনীতিতে নাম লেখাচ্ছেন হর্ষবর্ধন শ্রিংলা? দেশের প্রাক্তন বিদেশ সচিব তথা জি-২০ সম্মেলনের মুখ্য সমন্বায়ক এবার লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) প্রার্থী হতে পারেন, এমনটাই জল্পনা। দেশের অন্য কোনও প্রান্ত নয়, বরং বাংলা থেকেই প্রার্থী হতে পারেন তিনি। পাহাড় জুড়ে তাঁর পোস্টার পড়তেই জল্পনা তুঙ্গে উঠেছে। তবে কি লোকসভা নির্বাচনে দার্জিলিং (Darjeeling) থেকে বিজেপির প্রার্থী হবেন হর্ষবর্ধন শ্রিংলা (Harsh Vardhan Shrigla))?

জানা গিয়েছে, নতুন বছরের শুরু থেকেই পাহাড়ের নানা প্রান্তে প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলার ছবি ও পোস্টার পড়েছে। পোস্টারে তিনি দার্জিলিং ওয়েলফেয়ার সোশাইটির তরফে সকলকে শুভেচ্ছা জানাচ্ছেন। পোস্টারে কোনও দলের নাম উল্লেখ না থাকলেও, একাংশের মতে, বিজেপির টিকিটেই পাহাড়ে লোকসভা নির্বাচনে দাঁড়াতে পারেন শ্রিংলা। তাই আগেভাগেই জায়গা তৈরি করছেন তিনি।

মঙ্গলবার এই বিষয় নিয়ে হর্ষবর্ধন শ্রিংলাকে প্রশ্ন করা হলে তিনি উল্টে সাংবাদিকদের প্রশ্ন করেন যে শহরজুড়ে অনেক পোস্টার নাকি? নির্বাচনে প্রার্থী হওয়ার প্রশ্ন সম্পূর্ণ এড়িয়ে যান। এদিকে, বিজেপির দার্জিলিং শাখার সদস্য সঞ্জীব বিশ্বাস কার্যত জল্পনা উসকে দিয়েই বলেন, “শেষ তিনবারের রাজনৈতিক নেতাদের দেখার পর আমরা অবশ্যই কোনও দক্ষ আধিকারিককেই চাইব।”

বিজেপির দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তাও বলেন, “কেউ যদি নির্বাচনে দাঁড়াতে চান বা এই আসন পেতে চান, তবে আমি তাঁকে শুভেচ্ছা জানাচ্ছি। ভারতীয় আইনে সকলের নির্বাচনে লড়ার অধিকার রয়েছে”। প্রাক্তন সাংসদ এসএস আলুওয়ালিয়াও বলেন, “দার্জিলিংয়ে অনেক উন্নয়নের প্রয়োজন। শুধু রাজনীতি করে ওখানে কোনও লাভ নেই। দার্জিলিংকে তার পুরনো মহিমা ফিরিয়ে দিতে হবে। এর জন্য এমন একজনের প্রয়োজন, যার আন্তর্জাতিক স্তরেও পরিচিতি রয়েছে।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed