এবার থেকে হোয়াটসঅ্যাপ কলও রেকর্ড করা যাবে সহজেই, দেখে নিন উপায় – Bengali News | Whatsapp call recording process, follow these tips and tricks

0

স্মার্টফোন ব্যবহার করেন, আর তাতে হোয়াটসঅ্যাপ (WhatsApp) নেই, এমন মানুষ খুঁজে পাওয়া দায়। অ্যাপটি মানুষের মধ্যে দূরত্ব কমিয়েছে। হোয়াটসঅ্যাপ ব্যবহার করার পরে, এমনকি মাইল দূরে বসে থাকা ব্যক্তি একে অপরের সঙ্গে কথা বলা থেকে ভিডিয়ো কল করা সব কিছু পারে। শুরুতে হোয়াটসঅ্যাপ ছিল শুধুমাত্র একটি মেসেজিং অ্যাপ কিন্তু পরে ধীরে ধীরে এতে অনেক বিশেষ ফিচার এতে আনা হচ্ছে। বর্তমানে এটিকে সোশ্যাল মিডিয়া অ্যাপে পরিণত করা হচ্ছে বললে ভুল বলা হবে না। তবে আপনি কী জানেন, হোয়াটসঅ্যাপে আপনি কল রেকর্ড করতে পারবেন। অনেকেই হয়তো জানেন না যে এই অ্যাপে কল রেকর্ড করা সহজ। যে কেউ হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারে।

কীভাবে করবেন দেখে নিন

তবে প্রথমেই জেনে নিন হোয়াটসঅ্যাপে এমন কোনও অফিসিয়াল ফিচার নেই, যার মাধ্যমে কল রেকর্ড করা যায়। তবে আপনাকে এমন একটি উপায় বলা হবে, যাতে আপনি খুব সহজেই যে কারও ভয়েস কল রেকর্ড করতে পারবেন। দেখে নিন কীভাবে সম্ভব এমনটা।

এর জন্য প্রথমে আপনাকে গুগল প্লে স্টোর থেকে একটি কল রেকর্ডিং অ্যাপ ডাউনলোড করতে হবে। উদাহরণস্বরূপ, এখানে কিউব এসিআর (Cube ACR) সম্পর্কে আপনাকে জানানো হচ্ছে। এই অ্যাপটি একটি কল রেকর্ডার অ্যাপ।

এটি ইনস্টল হয়ে গেলে, হোয়াটসঅ্যাপে যান এবং যে কাউকে ভয়েস কল করুন। আপনি হোয়াটসঅ্যাপ কল শুরু করার সঙ্গে সঙ্গেই কিউব এসিআর নিজে থেকেই তার কাজ শুরু করবে এবং আপনার কলের রেকর্ডিং ফোনের ইন্টারনাল স্টোরেজে সেভ হবে।

আপনি যদি দেখতে চান আপনার রেকর্ড করা কলগুলি কোথায় আছে এবং আপনি সেগুলি যদি আবার শুনতে চান, তাহলে আপনাকে ফাইল ম্যানেজারে যেতে হবে। আপনি যদি এখানে রেকর্ডিং খুঁজে না পান, তবে আপনি কিউব এসিআর অ্যাপে গিয়ে রেকর্ডিং দেখতে পারেন।

শুধু অ্যান্ডরয়েড ফোনেই নয়, আপনি চাইলে এই অ্যাপ আইফোনেও ব্যবহার করতে পারবেন। তবে কল রেকর্ড করা অনুচিত কাজ। যখনই আপনি কোনও কল রেকর্ড করবেন, অবশ্যই সেই ব্যক্তির অর্থাৎ ফোনের ওপারে থাকা ব্যক্তির পরামর্শ নিয়ে নেবেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed