JU VC Buddhadev Sau: ‘আমায় ছেড়ে যাস না…’, বুদ্ধদেবের ঘরের বাইরে ‘ব্যঙ্গাত্মক’ পোস্টার – Bengali News | JU VC Buddhadev Sau removed from post, posters at his office

0

উপাচার্যের ঘরের বাইরে পোস্টারImage Credit source: GFX- TV9 Bangla

কলকাতা: কিছুদিন আগেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে অপসারণ করা হয়েছে বুদ্ধদেব সাউ-কে। উপাচার্য কে? সেই উত্তর এখনও নেই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া থেকে অধ্যাপকদের কাছে। এমন অবস্থায়। উপাচার্যের ঘরের বাইরে পড়ল ব্যঙ্গাত্মক প্রস্তাব। বুধবার বিশ্ববিদ্যালয়ের অরবিন্দ ভবনের বাইরে দেখা গেল পোস্টার, যেখানে একটি চেয়ারের সঙ্গে এক ব্যক্তির ছবি রয়েছে। সেই সঙ্গে লেখা আছে, ‘আমায় ছেড়ে যাস না প্লিজ, আমায় ছেড়ে যাস না।’

অফিসের ভিতরে বুদ্ধদেব সাউ উপস্থিত নেই, কিন্তু এখনও ঘরের বাইরে বোর্ডে লেখা বুদ্ধদেব সাউ-এর নাম। এমনকী ওয়েবসাইটেও নাম রয়েছে উপাচার্য হিসেবে। প্রশাসনিক ভবনের সামনে কারা এই ব্যঙ্গাত্মক পোস্টার দিয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

বিশ্ববিদ্যালয়ের এক কর্মী বলেন, আমরা জানি না কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। যাদবপুরের ইতিহাসে কখনও এমন ঘটনা ঘটেনি। রেজিস্ট্রার ম্যামের কাছে জানতে চেয়েছিলাম, বলতে পারেননি। তিনি জানিয়েছেন, এখনও পর্যন্ত অনেক কাগজে সই আটকে আছে। সহ উপাচার্যকেও কোনও দায়িত্ব দেননি বুদ্ধদেব বাবু। গবেষণার প্রজেক্ট থেকে শুরু করে ন্যাক (NAAC)-এর ভিজিট সব আটকে আছে বলে জানিয়েছেন তিনি।

যাদবপুরের উপাচার্য হিসাবে বুদ্ধদেব সাউকে নিযুক্ত করেছিলেন আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোস। এভাবে নিয়োগ নিয়ে সে সময় প্রশ্ন উঠলেই তা নিয়ে বিশেষ গুরুত্ব দেননি বোস। আবার তিনিই তাঁর নিযুক্ত উপাচার্যকে আচমকাই পদ থেকে সরিয়ে দেন। এদিকে রবিবার যে সমাবর্তন হবে, তা আগে থেকেই ঠিক ছিল। যদিও অভিযোগ, রবিবারের এই সমাবর্তন নিয়ে রাজ্যপাল সহমত ছিলেন না প্রথম থেকেই।

যাদবপুরের উপাচার্য হিসেবে বুদ্ধদেব সাউকে নিযুক্ত করেছিলেন আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোস। কিন্ত সম্প্রতি সমাবর্তনের আগে আচমকাই পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed