iPhone 16: ছকভাঙা আইফোন! বিরাট ডিসপ্লে ও ব্যাটারি নিয়ে আসছে iPhone 16 Pro এবং Pro Max – Bengali News | IPhone 16 Pro And Pro Max Models To Feature Large Display And Battery

0

বিরাট ডিসপ্লে ও ব্যাটারির আইফোন!

দেখতে দেখতে 2024 সালটাও চলে এল। আর এই বছরেও টেক জায়ান্ট Apple তাদের পরবর্তী iPhone লঞ্চের পরিকল্পনার কথা আগেভাগেই জানিয়ে রেখেছে। সেপ্টেম্বরে পরবর্তী iPhone বা iPhone 16 সিরিজ়ের ফোনগুলি লঞ্চ হবে। একাধিক নতুন ফিচার দেওয়া হবে নতুন আইফোনে। নতুন চিপসেট থেকে শুরু করে, ভিডিয়ো ক্যাপচার করার জন্য একটি ডেডিকেটেড বাটন- আইফোনের আসন্ন ফিচারগুলি নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে ইতিমধ্যেই। এখন আবার আর একটি নতুন রিপোর্ট থেকে জানা গেল, বেশ বড় সাইজ়ের ডিসপ্লে এবং বড় ব্যাটারি থাকবে iPhone 16 সিরিজ়ের ফোনগুলিতে।

বড় ডিসপ্লে পেতে চলেছে iPhone 16 Pro মডেলগুলি

ম্যাকরিউমার্সের রিপোর্ট অনুযায়ী, iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max দুটি ফোনেই যথাক্রমে 6.3 ইঞ্চি এবং 6.9 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হবে। এক্কেবারে নির্দিষ্ট করে বলতে গেলে, ফোন দুটি যথাক্রমে 6.27 ইঞ্চি এবং 6.85 ইঞ্চির ডিসপ্লে পেতে চলেছে। এখনও পর্যন্ত কোনও আইফোনেই এত বড় ডিসপ্লে দেওয়া হয়নি। এখন ডিসপ্লের সাইজ় যেহেতু অনেকটাই বাড়ছে, তাই আইফোনগুলি আকারে আরও লম্বা এবং প্রশস্ত হতে চলেছে বলেই খবর।

এই খবরটিও পড়ুন

তবে সাইজ় যেখানে বাড়ছে, সেখানে অ্যাপল আইফোনগুলিতে আরও অন্যান্য উপাদান দেওয়া হবে বলেও জানা গিয়েছে। আগের তুলনায় অনেকটাই বড় এবং দীর্ঘ-মেয়াদি ব্যাটারিও পেতে চলেছে iPhone 16 সিরিজ়ের প্রো ও প্রো ম্যাক্স মডেল দুটি। তবে ডিসপ্লে, বড় সাইজ় ইত্যাদির পাশাপাশি আরও একাধিক ফিচার পেতে চলেছে নতুন আইফোনগুলি।

এর আগের একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল, iPhone 16 সিরিজ়ের ফোনগুলির ডিজ়াইনও কিছুটা পরিবর্তিত হচ্ছে। প্রো মডেলগুলিতে থাকছে ক্যাপচার বাটন, যা ফোনেক ডিজ়াইন কিছুটা ফিউচারিস্টিক করে তুলছে। রেগুলার বাটনের থেকে অনেকটাই আলাদা ক্যাপচার বাটন আপনি যখন প্রেস করবেন, তখন তা ফিজ়িকালি মুভ করবে না। তার পরিবর্তে আপনি পেয়ে যাবেন হ্যাপটিক ফিডব্যাক। বাটনে টাচ করলেই আপনি একটি রেসপন্স পাবেন। ফোর্স সেন্সর থাকার ফলেই এটি আরও স্পর্শকাতর হতে চলেছে।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, ক্যাপচার বাটনটি iPhone 16 সিরিজ়ের ফোনগুলি থেকে ভিডিয়ো রেকর্ডিংয়ের কাজ আরও সহজ করে তুলবে। বাটনটি প্রেস করলে তৎক্ষণাৎ ভিডিয়ো রেকর্ড করতে পারবেন ব্যবহারকারীরা। সমগ্র প্রক্রিয়াটিই অত্যন্ত দ্রুততার সঙ্গে সম্ভব হবে। ফোনের প্রোটোটাইপটিতে ইতিমধ্যেই সেই ক্যাপচার বাটনটি দেখা গিয়েছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed