Today Weather Update News: বৃষ্টি আসছে… ঠান্ডায় লেপের সঙ্গে এবার বের করে রাখুন ছাতাও – Bengali News | Today Weather Update: Alipore weather Office give Rain Forecast in West bengal various District Bankura, Birbhum, Paschim Bardhaman, Jhargram, Purulia

0

শীতের মধ্যেই বৃষ্টিImage Credit source: Tv9 Bangla

কলকাতা: ‘শীতটা কি তাহলে চলেই গেল’? ‘ডিসেম্বর মাসেও একটু ঠান্ডা উপভোগ করা যাবে না?’ এইসবই আপাতত প্রশ্ন শহরবাসীর। এই সব জল্পনার মধ্যেই এবার অন্য খবর শোনাল আলিপুর আবহাওয়া অফিস। নতুন বছরের শুরুতে ঠান্ডা পড়ার পূর্বাভাস না দিলেও দিয়েছে অন্য খবর।

আলিপুর আবহাওয়া অফিস বলছে, নতুন বছরের শুরুতেই বৃষ্টি হতে পারে। আগামী ৪ থেকে ৫ জানুয়ারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে এ রাজ্যে। মূলত পশ্চিমাঞ্চলের পাঁচ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তার মধ্যে রয়েছে, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও বীরভূমে হালকা থেকে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। জানা গিয়েছে, নতুন করে রাজ্যে প্রবেশ করবে জলীয় বাষ্প। যার ফলে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়ার ইঙ্গিত। আর এই জলীয় বাষ্পই পথের কাঁটা শীতের। হাওয়া অফিস জানিয়েছে, আগামী সাতদিন অন্তত শীত ফেরার আর আশা নেই।

প্রসঙ্গত, এই বছর ‘উষ্ণ’ বড়দিন কাটিয়েছে শহরবাসী। তবে বর্ষবরণে হালকা ঠান্ডা অনুভূত হয়েছে। আজ আবার সকাল থেকেই উত্তর থেকে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা ছিল কুয়াশায় মোড়া। রোদ উঠেছে দেরিতে। তবে এত সবের মধ্যেই পারদ তেমনভাবে নিচে নামেনি। এদিন লকাতার সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৬.২ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আগামী কয়েক দিনেও তাপমাত্রা উল্লেখযোগ্য কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed