TMC Election lost: ফুরফুরার পর সাগরপাড়া, বাম-কংগ্রেসের কাছে গোহারা হারল তৃণমূল – Bengali News | TMC lost in Madrasa Vote at Sagarpara

0

সাগরপাড়া: মুর্শিদাবাদের সাগরপাড়া থানার অন্তর্গত কুমারপুর নেসারুদ্দিন হাই মাদ্রাসার পরিচালন সমিতির নির্বাচন হয়েছে রবিবার। দীর্ঘ টালবাহানার পর হাইকোর্টের নির্দেশে নির্বাচন হয়েছে সেখানে। সেই নির্বাচনে অংশ নিয়েছিল সিপিএম, কংগ্রেস ও তৃণমূল। এর মধ্যে বাম-কংগ্রেস জোট বেঁধে লড়েছিল। আর সেই জোটের কাছে ধরাশায়ী হতে হল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে। ওই মাদ্রাসার ৬টি আসনের সব কটিতেই জয়ী হয়েছেন জোট সমর্থিত প্রার্থীরা।

কুমারপুর নেসারুদ্দিন হাই মাদ্রাসার নির্বাচন ঘিরে সকাল থেকেই উত্তেজনা ছিল ওই এলাকায়। সকাল ৮টায় ভোট পর্ব শুরু হয়ে চলেছে বিকাল ৫টা পর্যন্ত। ঠান্ডা উপেক্ষা করেই ভোটেরক লাইনে দাঁড়িয়েছিলেন ভোটাররা। সাগরপাড়া থানার বিশাস পুলিশবাহিনীও উপস্থিত ছিল সেখানে। কড়া পুলিশি নিরাপত্তায় ভোট ছিল শান্তিপূর্ণ। ভোটের শেষে ফল বেরতেই সেখানে মুখ থুবড়ে পড়ল তৃণমূল। বাম কংগ্রেসের জোটে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। অন্য দিকে তৃণমূলের ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৭০ ভোটে জয়ী হয় বাম কংগ্রেস জোটের প্রার্থীরা।

এ নিয়ে সিপিএমের এক প্রার্থী বলেছেন, “এই জয় মানুষের জয়। মানুষ আমাদের ভোট দিয়েছে। তৃণমূলের অত্যাচারে অতিষ্ঠ মানুষ ওদের আর চাইছে না। আমরা মানুষের পাশে সবসময় থেকেছি। সে জন্যই মানুষ আমাদের পাশে থেকেছে।” এ নিয়ে কংগ্রেসের এক প্রার্থী বলেছেন, “২০১১ সালের পর আর এই স্কুলে নির্বাচন হয়নি। গত বছর নির্বাচনের ঘোষণা হলেও শাসকদল ভোট বন্ধ করেছিল। এ বারও ভোট বন্ধের চক্রান্ত হয়েছিল। আদালতের নির্দেশে ভোট হয়েছে। আমরা জিতেছি। মানুষ আমাদের পাশে থেকেছে।” যদিও এ নিয়ে এখনও পর্যন্ত তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

রবিবার মুর্শিদাবাদের এই মাদ্রাসার পাশাপাশি ভোট হয়েছিল ফুরফুরা হাই মাদ্রাসা পরিচালন সমিতির। সেই ভোটেও পরাজিত হয়েছেন তৃণমূল প্রার্থীরা। আইএসএফ ও সিপিএম সমর্থিত প্রার্থীরা পরাজিত করেছেন শাসকের প্রার্থীদের।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed