Medinipur: রোজ সকালে বাড়ি থেকে ময়লা নেওয়া নিয়েও তৃণমূল-তৃণমূলে অশান্তি! – Bengali News | Medinipur Trinamool factions clash openly over garbage collection tax

0

 খড়্গপুর:  নতুন বছরে খড়গপুরে জঞ্জাল সাফাইয়ের কর বসানোর সিদ্ধান্ত নিয়ে দলেরই বর্তমান কাউন্সিলর ও বর্তমান চেয়ারম্যান এর মধ্যে দ্বন্দ্ব! ক্ষোভ এলাকাবাসীর।খড়গপুর পৌরসভার তরফে এলাকায় জঞ্জাল পরিষ্কার করার কর নেওয়ার আলোচনা হচ্ছিল। কিন্তু এখনও পর্যন্ত এই ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেয়নি পুরসভা বক্তব্য পৌরভার পুরপ্রধানের। তারই একটি লিস্ট ভাইরাল হওয়ায় শুরু হয়েছে নানান বিতর্ক। মাসে ৫০ টাকা করে নেওয়া হবে কর। তবে শুধু বাড়ি থেকেই নয়। খড়গপুর শহরের বিভিন্ন হোটেল থেকে শুরু করে রেস্তোরাঁ-সহ লজ, ফুটপাতের দোকানগুলি, পান, চা গুমটি-সহ এরকম ৩০ ধরনের দোকান থেকে এই জঞ্জাল কর নেওয়া হবে।

দোকান কিংবা হোটেল বা রেস্তোরাঁ বা বার কাম হোটেলের আয়তন অনুযায়ী এই জঞ্জাল কর ধার্য করা হবে। তবে পুরসভার এই সিদ্ধান্ত নিয়ে সরব হয়েছে দলেরই একাংশ কাউন্সিলর। প্রশ্ন উঠেছে একাধিক। অভিযোগ. বোর্ড মিটিংয়ে কোনও আলোচনা ও সিদ্ধান্ত না করেই এই কর আদায়ের কাজ শুরু করতে চলেছে পুরসভা। তাঁদের মতে এই কর মানুষের উপর নতুন করে বোঝা হয়ে দাঁড়াবে। পাশাপাশি এই কর ধার্য নিয়ে সরব হয়েছে খড়গপুর এলাকার সাধারণ মানুষ থেকে দোকানদার।

আর তা নিয়েই তৃণমূলের অন্দরে তৈরি হয়েছে বিভেদ দলেরই একাংশ কাউন্সিলর প্রাক্তন চেয়ারম্যান তথা প্রাক্তন বিধায়ক প্রদীপ সরকারের হয়ে দাঁড়িয়েছেন। প্রাক্তন চেয়ারম্যান প্রদীপ সরকারের সাফ বক্তব্য, “এই জঞ্জাল সাফাই কর কোনওভাবেই চালু হতে দেবেন না।” চেয়ারম্যানকে এ বিষয়ে জানিয়েছেন, আবারও জানাবেন বলে জানান তিনি।

এই খবরটিও পড়ুন

অন্যদিকে চেয়ারম্যানের পাশে বেশ কয়েকজন কাউন্সিলরও রয়েছেন। পৌরসভার পুরপ্রধান কল্যাণী ঘোষের দাবি,  “দলের লোক থেকেই আলোচনা হয়েছে। আর দলের লোকেদের মধ্যেই তো বিভেদ থাকে। ঘরে ভাইয়ের মিল থাকে না দলের মধ্যে তো হবেই।”

তবে সব মিলিয়েই নতুন বছরে নতুন দিন থেকেই খড়গপুর পৌরসভার অন্তর্গত এলাকায় আবর্জনা সাফাই কর আপাতত চালু হচ্ছে না বলেই জানিয়েছে পুরপ্রধান ।
মেদনীপুরের সাংসদ দিলীপ ঘোষ এই কর বসানো নিয়ে এক হাত নিয়েছেন খড়গপুর পুরবোর্ডকে। এই নিয়ে আগামী দিনে আন্দোলনেও নামবেন বলে জানিয়েছেন তিনি ।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed