Liquor Sale: এই শহরে ৯ মাসে মদ বিক্রির পরিমাণ শুনলে অবাক হবেন! – Bengali News | Noida people break record of liquor consumed rs 1308 crore in nine months

0

নয়ডা: ২০২৩ সাল শেষ। শুরু হল নতুন বছর, ২০২৪। আর নতুন বছরের উদযাপনে সুরাপ্রেমীদের কাছে অন্যতম সামগ্রী হল সুরা। তবে ২০২৩ সালে কেবল নয়ডায় সুরা পানের পরিসংখ্যান জানলে অবাক হতে হবে। বছরের মাত্র নয় মাসে কোটি টাকার মদ খেয়েছে নয়ডার মানুষ। আবগারি বিভাগের তথ্য অনুসারে, নয়ডার মানুষ ১ এপ্রিল থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত, লগত ৯ মাসে ১,৩০৮.৫৯ কোটি টাকার মদ খেয়েছে। যেখানে গত বছর একই সময়ে এই সংখ্যা ছিল ১,১২৫.১২ কোটি টাকা।

২০২৪ সালে মদের বিক্রি প্রায় ১৬.৩০ শতাংশ বেড়েছে। তবে নয়ডায় একটি হাউস পার্টি করতে চাইলে তার জন্য একটি লাইসেন্স নিতে হবে।

মদ বিক্রির লাইসেন্স-

সম্প্রতি, গোটা উত্তর প্রদেশে হাউস পার্টিতে মদ পরিবেশনের জন্য একটি নতুন নিয়ম করা হয়েছে। যা অনুসারে, মদ পরিবেশন করতে, এখন মাঝে মাঝে লাইসেন্স নেওয়া দরকার, যা দুটি বিভাগে পাওয়া যায়। প্রথমত, কম লোকের জন্য অর্থাৎ হাউস পার্টির জন্য প্রতিদিন ৪,০০০ টাকায় লাইসেন্স পাওয়া যাবে।

দ্বিতীয় লাইসেন্সটি ১১,০০০ টাকার বিনিময়ে হবে। এই লাইসেন্সে কমিউনিটি হল, রেস্তোরাঁ এবং অন্যান্য জায়গায় পার্টিতে মদ পরিবেশন করা যেতে পারে।

নতুন বছরে রেকর্ড ভাঙবে!

আবগারি দফতরের আধিকারিকদের ধারণা, আজ থেকে নতুন বছর শুরু হলেই এখানে মদের বেচা-কেনা ব্যাপক হবে। কর্মকর্তাদের মতে, নববর্ষে প্রায় ১২ কোটি টাকার মদ বিক্রি হওয়ার সম্ভাবনা রয়েছে। গতবার, নতুন বছরকে স্বাগত জানাতে, নয়ডার মানুষ ৯ কোটি টাকারও বেশি মদ পান করেছিলেন। এবার এই সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তৈরি হতে পারে নতুন এই রেকর্ড।

চোরাচালান বন্ধের চেষ্টা চলছে-

জেলা আবগারি আধিকারিক সুবোধ কুমার শ্রীবাস্তব বলেছেন যে, নয়ডা, গাজিয়াবাদে ৪৩৯টি মদের দোকান রয়েছে, যার মধ্যে দেশি মদ, ইংরেজি মদ এবং বিয়ারের দোকান রয়েছে। তিনি বলেন, আবগারি দফতর মদ চোরাচালান বন্ধে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। নববর্ষে যাতে মদের চোরাচালান না হয় সেজন্য জোর প্রচেষ্টা চালানো হচ্ছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed