Fire: শ্রীরামপুরের জুটমিলে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ৮টি ইঞ্জিন – Bengali News | Major Fire breakout in jute mill at sreerampore

0

এভাবেই জ্বলছে জুটমিল। Image Credit source: TV9 Bangla

কলকাতা: শ্রীরামপুরের ওয়েলিংটন জুটমিলের হান্ড্রেড ইউনিটে ভয়াবহ আগুন লাগে। নতুন বছরের প্রথম দিনই এমন বিধ্বংসী আগুনে এলাকায় আতঙ্কের পরিবেশ। যেভাবে দাউ দাউ করে ইউনিটটি জ্বলছে, তাতে আগুন চারপাশে ছড়িয়ে পড়ার ভয় পাচ্ছেন স্থানীয় লোকজন। এই আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলের ৮টি ইঞ্জিন কাজ করছে।

পাট থেকে সুতো তৈরি করা হয় ওয়েলিংটন জুটমিলের এই হান্ড্রেড ইউনিটে। শ্রমিকরা জানান, সোমবার প্রথমে একটি মেশিনে আগুন লেগে যায়। যেহেতু জুটমিল, প্রচুর দাহ্য বস্তু রাখা এখানে। ফলে মুহূর্তে বিধ্বংসী চেহারা নেয় আগুন। ছড়িয়ে পড়ে তা।

এদিকে সেই সময় ওই ইউনিটে অনেক শ্রমিক কাজ করছিলেন। আগুন দেখে পড়ি কী মরি করে বেরিয়ে আসেন সকলে। প্রথমে দমকলের চারটি ইঞ্জিন আসে। তবে দমকল এলেও আগুন নেভাতে সমস্যায় পরতে হয়। জলের অভাবে সমস্যা তৈরি হয়। এদিকে আগুন দ্রুত ছড়িয়ে পরায় নিয়ন্ত্রণ করতেও বেগ পেতে হয়। এরপর একে একে ইঞ্জিন বাড়ানো হয়। দমকলের ৮টি ইঞ্জিন কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে।

উত্তম চন্দ্র বলেন, “আমিও ডিউটিতে ছিলাম। হঠাৎ একটা মেশিনে দেখি আগুন লেগে গিয়েছে। সঙ্গে সঙ্গে দমকলের লোক আসে। তবে ওদের জল ছিল না। সে কারণেই আগুন ধেয়ে আসে একেবারে। প্রায় ৩০০-৩৫০ কর্মী কাজ করছিলেন। তাঁরা বেরিয়ে আসতে সক্ষম হন। তবে চট, সুতো সব জ্বলে গিয়েছে। মিল আর চলবে না, সব শেষ।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed