Fake Currency: বান্ডিল বান্ডিল জাল নোট ঢুকছিল কলকাতায়, ঘুরে ফিরে সেই মালদা কানেকশন – Bengali News | Police arrests one person with around Rs 2 Lakhs Counterfeit Currency in Kolkata

0

জাল নোট চক্রের বড়সড় পর্দাফাঁস করল পুলিশImage Credit source: TV9 Bangla

কলকাতা: খাস কলকাতায় জাল নোট চক্রের বড়সড় পর্দাফাঁস করল পুলিশ। লাখ লাখ টাকার জাল নোট সহ গ্রেফতার করা হয়েছে এক যুবককে। বছর একুশের ওই যুবকের নাম আজিরুদ্দিন মোমিন। গোপন সূত্র মারফত, এই জাল নোটের বিষয়ে আগে থেকেই খবর ছিল পুলিশের কাছে। সেই মতো প্রস্তুতও ছিলেন পুলিশকর্মীরা। গতকাল পুলিশের পাতা ফাঁদে ধরা পড়ে যায় ওই জাল নোটের চক্রী। কলকাতায় তপসিয়া থানা এলাকায় জেবিএস হ্যালডেন এভিনিউ চত্বর থেকে ওই যুবককে ধরে ফেলেন পুলিশকর্মীরা। যুবকের থেকে উদ্ধার হয়েছে গাদা গাদা জাল নোট।

এক ঝলকে দেখে বোঝার কোনও উপায় নেই। একেবারে পাঁচশো টাকার নোটের মতোই দেখতে। কিন্তু সবই নকল। এরকম বান্ডিল বান্ডিল জাল নোট সঙ্গে নিয়ে যাচ্ছিল আজিরুদ্দিন নামে ওই যুবক। তাকে থামিয়ে তল্লাশি চালাতেই বেরিয়ে আসে বান্ডিল বান্ডিল জাল নোট। সব ৫০০ টাকার নোট। চারটি আলাদা আলাদা বান্ডিল। চারটে বান্ডিল মিলিয়ে ৪০০টি জাল নোট। সব মিলিয়ে ২ লাখ টাকার জাল নোট উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে মারফত জানা যাচ্ছে, বছর একুশের ওই ধৃতের বাড়ি মালদার কালিয়াচক থানা এলাকায়। সেখানে গোয়ালা বাগিচা মোজামপুর গ্রামের বাসিন্দা এই যুবক।

কী উদ্দেশ্যে এই গাদা গাদা জাল নোট নিয়ে ওই যুবক কলকাতায় এসেছিল, কোথায় সাপ্লাই দেওয়ার পরিকল্পনা ছিল সেই সব বিষয়গুলি খতিয়ে দেখছেন পুলিশকর্মীরা। একইসঙ্গে এই যুবকের সঙ্গে আরও কেউ কারা কারা জড়িত রয়েছে, সেই বিষয়টিও তদন্তের আওতায় রেখেছে পুলিশ। ধৃত আজিরুদ্দিনকে এদিন ব্যাঙ্কশাল আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন করে পুলিশ। আদালত অভিযুক্তের ১০ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, অতি সম্প্রতি মালদার ইংরেজবাজার থানা এলাকায় জাল নোট-সহ এক যুবককে গ্রেফতার করা হয়েছিল। নভেম্বরের শেষের দিকেও ইংরেজবাজার থানার পুলিশ ৩ লাখ টাকার জাল নোট উদ্ধার করেছিল। আর এবার কলকাতায় গ্রেফতার যুবকের সঙ্গেও উঠে এল মালদার যোগ।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed