Massive Fire in Factory: বছরের শেষদিনে গ্লাভস কারখানায় ভয়াবহ আগুন, পুড়ে মৃত্যু ৬ শ্রমিকের, ভিতরে আটকে অনেকে – Bengali News | Massive fire Broke Out in Gloves Factory in Maharashtra, At Least 6 Workers Dead, Several Injured

0

দাউদাউ করে জ্বলছে গোটা কারখানা।Image Credit source: ANI

মুম্বই: রাত গড়িয়ে ৩০ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর হয়ে গিয়েছে। আর কয়েক ঘণ্টা বাদেই নতুন বছর। নববর্ষকে স্বাগত জানানোর হই-হুল্লোড়েই মেতে যখন সবাই, সেই সময়ে ভয়াবহ অগ্নিকাণ্ড গ্লাভস কারখানায়। গভীর রাতে দাউদাউ করে জ্বলে উঠল কারখানা। ভিতরেই অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যু কমপক্ষে ৬ শ্রমিকের। গুরুতর জখম হয়েছেন আরও কয়েকজন। কারখানার ভিতরে এখনও বেশ কয়েকজন আটকে থাকার সম্ভাবনা। ভয়াবহ অগ্নিকাণ্ডটি ঘটেছে মহারাষ্ট্রে।

শনিবার রাত ২টো ১৫ মিনিট নাগাদ মহারাষ্ট্রের ছত্রপতি সম্ভাজি নগরে একটি গ্লাভস তৈরির কারখানায় আগুন লাগে। নিমেষেই গোটা কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। ভিতরেই ঘুমোচ্ছিলেন বেশ কয়েকজন শ্রমিক। হঠাৎ উত্তাপ অনুভব করতেই তাঁদের ঘুম ভাঙে। চোখ খুলে দেখেন, চারপাশে দাউদাউ করে আগুন জ্বলছে।

স্থানীয় বাসিন্দারাই কারখানা থেকে আগুনের শিখা ও কালো ধোঁয়া দেখতে পেয়ে দমকলে খবর দেন। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। আগুন নেভানোর পাশাপাশি শুরু হয় উদ্ধারকাজও। পুলিশের তরফে জানানো হয়েছে, কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও অবধি ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অগ্নিদ্বগ্ধ হয়েছেন আরও বেশ কয়েকজন শ্রমিক। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, সেখানেই তাদের চিকিৎসা চলছে।

মোহন মুঙ্গসে নামক এক দমকলকর্মী বলেন, “রাত ২টো ১৫ মিনিট নাগাদ আমাদের কাছে ফোন আসে। সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে পৌঁছই। গোটা কারখানাই দাউদাউ করে জ্বলছিল। আমাদের কর্মীরা কারখানার ভিতরে ঢোকেন এবং একে একে ছয়জন শ্রমিকের দেহ বের করে আনেন। কীভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি।”

রাতভর আগুন নেভানোর কাজ চলে। শেষ অবধি রবিবার ভোরে আগুন নেভানো সম্ভব হয়।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রাত ১০টা নাগাদই কারখানা বন্ধ হয়ে গিয়েছিল। ১০-১৫ জন শ্রমিক কারখানা চত্বরে ঘুমোচ্ছিল। হঠাৎই আগুন লেগে যায়। ভিতরে আটকে পড়েন শ্রমিকরা।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed