IAS Nandini Chakraborty: রাজ্যের স্বরাষ্ট্রসচিব পদে এবার নন্দিনী চক্রবর্তী: সূত্র – Bengali News | Large IAS Nandini Chakraborty is going to be new Home secretary: Source

0

মমতার সঙ্গে নন্দিনী চক্রবর্তী (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla

কলকাতা: লোকসভা নির্বাচনের আগে রাজ্য প্রশাসনে বড়সড় রদবদল। সদ্য মুখ্যসচিব পদের জন্য বেছে নেওয়া হয়েছে বি এস গোপালিকাকে। এবার স্বরাষ্ট্র সচিব পদেও নতুন অফিসার বসতে চলেছেন বলে সূত্রের খবর। বি এস গোপালিকা মুখ্যসচিবের দায়িত্ব নেওয়ার পর তাঁর স্বরাষ্ট্র সচিব পদ ফাঁকা হয়ে যাবে। সেই পদে আইএএস অফিসার নন্দিনী চক্রবর্তীকে দায়িত্ব দেওয়া হবে বলে সূত্রের খবর। বর্তমানে পর্যটন দফতরের সচিব পদে রয়েছেন নন্দিনী। সেখান থেকে সরিয়ে স্বরাষ্ট্র সচিব পদে আনা হতে পারে তাঁকে। এই অফিসারকে নিয়ে অতীতে বিতর্ক হয়েছে বিভিন্ন সময়ে। রাজ্যপালের সচিব পদ থেকেও তাঁকে সরে যেতে হয়েছিল। তাঁকেই এবার গুরুদায়িত্ব দেওয়া হবে বলে সূত্রের খবর।

আজ, ৩১ ডিসেম্বর মুখ্যসচিব পদে মেয়াদ শেষ হচ্ছে হরিকৃষ্ণ দ্বিবেদীর। কয়েকদিন আগে মন্ত্রিসভার বৈঠকে মুখ্যসচিব পদের জন্য বি এস গোপালিকার নামে অনুমোদন মিলেছে। এদিনই দুপুর ২ টোর পর দায়িত্ব নিচ্ছেন গোপালিকা। এতদিন তিনি স্বরাষ্ট্র সচিব ছিলেন। অন্যদিকে, মেয়াদ শেষ হওয়ার পর রাজ্যের আর্থিক উপদেষ্টার দায়িত্ব দেওয়া হবে হরিকৃষ্ণ দ্বিবেদীকে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed