Bhangar: লাঠি, হেলমেট, ওয়াকি টকি ঢুকল ভাঙড়ের চার থানায়, কী হতে চলেছে? – Bengali News | Kolkata police goint to start operations of its new division in Bhangar with four police stations and a traffic guard

0

ভাঙড়: আইনশৃঙ্খলা রক্ষায় ভাঙড়কে কলকাতা পুলিশের অন্তর্ভুক্ত করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তড়িঘড়ি আইন পাশ করে গেজেটও প্রকাশ করা হয়েছিল। সূত্রের খবর, এরপরও গত চারমাস ধরে টালবাহানা চলছিল। তবে অবশেষে ভাঙড়ের চারটি থানা আসতে চলেছে কলকাতা পুলিশের আওতায়। নতুন বছরের একেবারে শুরুতেই ২ জানুয়ারি ভাঙড়ের চারটি থানা কলকাতা পুলিশের অন্তর্ভুক্ত হতে চলেছে বলে খবর।

ভাঙড় ও উত্তর কাশীপুর থানা ছাড়াও পোলেরহাট, চন্দনেশ্বর থানা (এই দু’টি নতুন থানা) এবার থেকে কলকাতা পুলিশের আওতায় আসবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি উদ্বোধন করতে পারেন তার। সূত্রের খবর, শনিবার রাতেই ভাঙড়ের চারটি থানায় পুলিশের লাঠি, হেলমেট, ওয়াকিটকি-সহ যাবতীয় সরঞ্জাম চলে আসে।

ভাঙড়ের জন্য নিযুক্ত ডেপুটি কমিশনার সৈকত ঘোষ নিজে তত্ত্বাবধান করেন এই কাজের। সূত্রের খবর, আজ রবিবার কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েল নিজে আসবেন চারটি থানা পরিদর্শন করার জন্য। ১ জানুয়ারি থেকে ফোর্সও ঢুকবে থানাগুলিতে।

এই খবরটিও পড়ুন

নবান্ন থেকে একটি পুলিশ গেজেট প্রকাশ করে গত অগস্টেই জানানো হয়েছিল, ভাঙড় ডিভিশন বলে আরেকটি ডিভিশন তৈরি করা হচ্ছে। বরাবরই ভাঙড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রশ্নের মুখে পড়ে। নির্বাচন এলে তো কথাই নেই। গত পঞ্চায়েত ভোট তার সাক্ষী থেকেছে। এরইমধ্যে গত জুলাই মাসে মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, ভাঙড়কে কলকাতা পুলিশের আওতায় আনা হবে। অগস্টে নোটিফিকেশনও হয়। তবে দীর্ঘ সময় পর তা বাস্তবের রূপ পেতে চলেছে বলে খবর।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed