Narendra Modi: ‘রাম মন্দির উদ্বোধনের দিন দীপাবলি পালন করুন’, দেশবাসীকে বার্তা নমোর – Bengali News | PM Narendra Modi appeals to celebrate Diwali on 22 January, the inauguration day of Ayodhya Ram Temple

0

অযোধ্যা: ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরে মেগা উদ্বোধন। গোটা দেশ অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছে রাম মন্দিরের উদ্বোধনের জন্য। আমজনতার মধ্যে রামতীর্থ ঘিরে উন্মাদনা তুঙ্গে। আর এবার রাম মন্দিরের উদ্বোধনের দিনই গোটা দেশ সেজে উঠবে ‘অকাল’ দীপাবলির আলোয়। ১৪০ কোটি দেশবাসীর কাছে আজ রাম জন্মভূমি অযোধ্যা থেকে সেই বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশবাসীর উদ্দেশে মোদীর অনুরোধ, “২২ জানুয়ারি যখন অযোধ্যায় ভগবান রাম বিরাজ করবেন, তখন আপনারাও নিজেদের ঘরে ঘরে শ্রীরাম জ্যোতি প্রজ্জ্বলন করুন। দীপাবলি পালন করুন।” দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর বার্তা, ২২ জানুয়ারির সন্ধে যেন গোটা দেশ আলোয় ঝলমল করে।

আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনের আগে গোটা শহরে সাজো সাজো রব। ঢেলে সাজানো হয়েছে অযোধ্যা শহর। তৈরি হয়েছে আন্তর্জাতিক বিমানবন্দর। অযোধ্যা ধাম রেল স্টেশনকেও নতুন করে সাজানো হয়েছে। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে এই নবরূপে সজ্জিত রেল স্টেশন ও আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্বোধন হল। প্রধানমন্ত্রী বললেন, “দেশের জন্য আমাদের নতুন সংকল্প নিতে হবে। নিজেদের মধ্যে নতুন শক্তির সঞ্চার করতে হবে। সেই জন্য অযোধ্যার এই পবিত্র মাটি থেকে আমি ১৪০ কোটি দেশবাসীর কাছে অনুরোধ করছি, ২২ জানুয়ারি আপনারা সবাই নিজেদের ঘরে শ্রীরাম জ্যোতি প্রজ্জ্বলন করুন।”

প্রধানমন্ত্রী জানান, রাম মন্দিরের উদ্বোধন হয়ে গেলে এখানে প্রচুর সংখ্যক মানুষ আসবেন। সেকথা মাথায় রেখে সরকার হাজার হাজার কোটি টাকা খরচ করে অযোধ্যা শহরকে ‘স্মার্ট অযোধ্যা’র রূপ দিচ্ছে। এখন অযোধ্যা ধাম স্টেশনে ১০-১৫ হাজার মানুষের যাতায়াতের জায়গা আছে। স্টেশনের কাজ সম্পূর্ণ হয়ে গেলে এখানে দিনে প্রায় ৬০ হাজার মানুষ যাতায়াত করতে পারবেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed