Manipur: মণিপুরে পুলিশের গাড়িতে হামলা, আইইডি বিস্ফোরণ – Bengali News | Manipur police attacked by suspected militants injured a commando

0

মণিপুরে পুলিশের উপর হামলা। ফাইল ছবি।

ইম্ফল: ফের মণিপুরে আক্রান্ত পুলিশ। শনিবার মণিপুরের টেংনোপল জেলায় মোরেহ শহরে টহলদারি চালানোর সময়ই আক্রান্ত হয় পুলিশ। পুলিশের গাড়ি লক্ষ্য করে আইইডি বিস্ফোরণও ঘটানো হয়। এই ঘটনায় এক পুলিশকর্মী গুরুতর জখমও হয়েছেন। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মণিপুরে। এটা জঙ্গি হামলা বলেই পুলিশের দাবি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুর সাড়ে ৩টে নাগাদ মোরেহ শহরে গাড়ি নিয়ে টহলদারি চালাচ্ছিল মণিপুর পুলিশ। সেই সময়ই পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে কয়েকজন। আইইডি বিস্ফোরণও ঘটানো হয়। ঘটনায় এক পুলিশকর্মী গুরুতর জখম হন। এরপরই হামলাকারীদের লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে পুলিশ। দু-পক্ষের মধ্যে কিছুক্ষণ গুলির লড়াইও চলে।

হামলাকারীদের গুলিতে জখম পুলিশকর্মীর চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। অন্যদিকে, এদিনের হামলার পরই পুলিশ-সহ কেন্দ্রীয় বাহিনীকে সতর্ক করা হয়েছে। এটা জঙ্গি হামলা বলেই পুলিশের প্রাথমিক অনুমান। ঘটনার পরই এলাকায় জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, কুকি ও মেইতি সম্প্রদায়ের সংঘর্ষে গত কয়েক মাস ধরে উত্তপ্ত ছিল মণিপুর। বহু মানুষের মৃত্যু হয়, ঘর-বাড়ি পুড়িয়ে দেওয়া হয়। মাসের পর মাস বন্ধ ছিল ইন্টারনেট পরিষেবা। পরিস্থিতি সামাল দিতে আসরে নামেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থেকে প্রধানমন্ত্রী। দীর্ঘ অশান্তির পর অবশেষে ধীরে-ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে মণিপুর। এর মধ্যে পুলিশকে লক্ষ্য করে একের পর এক জঙ্গি হামলার ঘটনায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। গত মাসেই কাংপোকপি জেলায় বন্দুকবাজের হামলায় এক জওয়ান ও এক নাগরিকের মৃত্যু হয়েছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed