Peace Deal: ঐতিহাসিক দিন! অমিত শাহের উপস্থিতিতে শান্তি চুক্তি স্বাক্ষর করল অসমের ULFA জঙ্গিগোষ্ঠী – Bengali News | ULFA separatist group of Assam signs peace deal with government on the present of Amit Shah

0

সরকারের সঙ্গে শান্তি চুক্তি স্বাক্ষর করল উলফা জঙ্গিগোষ্ঠী।

নয়া দিল্লি: বর্ষশেষে উত্তর-পূর্বাঞ্চলে বড় সাফল্য কেন্দ্রের। শান্তি চুক্তি স্বাক্ষর করল অসমের নিষিদ্ধ জঙ্গি সংগঠন, উলফা (ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ অসম)। শুক্রবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার উপস্থিতিতে শান্তি চুক্তি স্বাক্ষর করে অসমের এই প্রাচীনতম জঙ্গি সংগঠন। এরপরই এই দিনটি অসমের ভবিষ্যতের জন্য একটি ‘উজ্জ্বল দিন’ বলে উল্লেখ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একইভাবে এই দিনটিকে অসমের ‘ঐতিহাসিক দিন’ বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

উলফা জঙ্গি সংগঠনে শান্তি চুক্তি স্বাক্ষর নিঃসন্দেহে কেন্দ্রের কাছে একটি বড় জয়। এই চুক্তি স্বাক্ষরের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, “এটা আমার জন্য আনন্দের বিষয় যে, আজ অসমের ভবিষ্যতের জন্য একটি উজ্জ্বল দিন। দীর্ঘদিন ধরে অসম এবং উত্তর-পূর্বাঞ্চল হিংসার সম্মুখীন হয়েছে।” ১৯৭৯ সাল থেকে এই জঙ্গি গোষ্ঠীর হিংসায় ১০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। স্বাভাবিকভাবে উলফা-র শান্তি চুক্তিতে স্বাক্ষরের ঘটনা সমগ্র উত্তর-পূর্বাঞ্চল, বিশেষত অসমে শান্তির একটি নতুন সময়ের সূচনার ইঙ্গিত দেয় বলে জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এই খবরটিও পড়ুন

উলফা জঙ্গি গোষ্ঠীর শান্তি চুক্তি স্বাক্ষরের পর এই দলের সদস্যদের সমাজের মূলস্রোতে ফেরানোর বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলেও জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, “আমি উলফার প্রতিনিধিদের আশ্বস্ত করতে চাই যে, আপনার ভারত সরকারের যে বিশ্বাস রেখেছেন, সেটা বডায় রেখে স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে আপনাদের সব চাহিদা পূরণ করার জন্য নির্দিষ্ট সময়ের মধ্যেই একটি কর্মসূচি গ্রহণ করা হবে।”

উলফা জঙ্গি গোষ্ঠীর শান্তি চুক্তিতে স্বাক্ষর করার দিনটি ঐতিহাসিক দিন উল্লেখ করে অসমের মুখ্যমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জমানায় জঙ্গি গোষ্ঠীর প্রায় ৮,৭৫৬ সদস্য সমাজের মূলস্রোতে ফিরে এসেছে।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed