সেরা BSNL প্ল্যান, বছরভর রিচার্জের ঝামেলা নেই, 730GB ডেটায় টক্কর দিচ্ছে Jio-Airtelকে – Bengali News | BSNL Long Term Validity Plans That Giving Tough Competition To Jio, Airtel

0

সরকারি টেলিকম সংস্থা BSNL-এর ঝুলিতে একাধিক এমন প্ল্যান রয়েছে, যেগুলির ভ্যালিডিটি এক বছরেরও বেশি। দেশের বিভিন্ন প্রান্তে BSNL 4G লঞ্চ এখন শুধুই সময়ের অপেক্ষা। বছর ঘুরতেই দেশের বেশির ভাগ জায়গাতেই BSNL 4G চালু হয়ে যাবে। আর একবার BSNL তার 4G পরিষেবা নিয়ে এলেই এই বার্ষিক বৈধতা প্ল্যানগুলি ব্যাপক ভাবে কাজে আসবে। এই ধরনের প্ল্যানগুলির সবথেকে বড় সুবিধা হল বছরের প্রতিটা মাসে রিচার্জ করার ঝক্কি নেই। BSNL-এর ক্ষেত্রে আরও বড় সুবিধা হল, বেসরকারি টেলকোগুলির তুলনায় সরকারি ভারত সঞ্চার নিগম লিমিটেডের প্ল্যানের খরচও অনেকটা কম।

1999 টাকার BSNL প্ল্যান

BSNL তার 1999 টাকার প্ল্যানে গ্রাহকদের এক বছর বা 365 দিনের ভ্যালিডিটি অফার করছে। সব মিলিয়ে 600GB ডেটাও অফার করা হয় প্ল্যানটিতে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন 100টা করে SMS পাঠানোর সুযোগ এবং ফ্রি PRBT বা কলার টিউন সেট করার অফার। এছাড়াও লোকধুন কনটেন্ট এবং ইরস নাও এন্টারটেইনমেন্ট সিস্টেমও অফার করা হয় গ্রাহকদের। তবে প্ল্যানের ফেয়ার ইউসেজ পলিসি বা দৈনিক ডেটার কোটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড নেমে 40 Kbps হয়ে যায়।

এই খবরটিও পড়ুন

2399 টাকার BSNL প্ল্যান

তার ঠিক পরেই রয়েছে আর একটি গুরুত্বপূর্ণ প্ল্যান, যার জন্য কাস্টমারদের 2399 টাকা খরচ করতে হয়। এই প্ল্যানে BSNL গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন 100টা করে SMS এবং 2GB ডেটা ব্যবহার করতে পারেন। সেই দিক থেকে দেখতে গেলে প্ল্যানটিতে গ্রাহকরা সব মিলিয়ে 730GB ডেটা পেয়ে যান। দৈনিক ডেটার কোটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে 40 Kbps হয়ে যায়। আগের মতো এই প্ল্যানেও 30 দিনের জন্য গ্রাহকদের ইরস নাও এন্টারটেইনমেন্ট সার্ভিস এবং লোকধুন কনটেন্ট অফার করা হয়। পরিসংখ্যান বলছে, সরকারি-বেসরকারি মিলিয়ে সব টেলকোর হিসেবের নিরিখে এটি সবথেকে সস্তার 2GB দৈনিক ডেটা প্ল্যান, যার বৈধতা এক বছর।

2999 টাকার BSNL প্ল্যান

BSNL তার ব্যবহারকারীদের 2999 টাকার প্ল্যানে একাধিক আকর্ষণীয় অফার দিয়ে থাকে। 395 দিন বা 13 মাসের ভ্যালিডিটি দেওয়া হয় প্ল্যানটিতে। রয়েছে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন 100টা SMS পাঠানোরও সুযোগ। এছাড়াও প্ল্যানটিতে দৈনিক ভিত্তিতে 3GB করে ডেটা অফার করা হয়। এখন এই একই খরচে Reliance Jio তার গ্রাহকদের প্রতিদিন 2.5GB করে ডেটা অফার করে। যদিও Jio এখন ট্রুলি 5G ডেটা অফার করছে, BSNL গ্রাহকদের সেই সুযোগ নেই।

এখন BSNL-এর তিনটি প্ল্যানই যেখানে এক বছরের ভ্যালিডিটি অফার করে, সরকারি টেলকোর ঝুলিতে আরও একটি প্ল্যান রয়েছে যার খরচ 1,499 টাকা। প্ল্যানটির বৈধতা 336 দিন। আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন 100টা করে SMS এবং 24GB ডেটা অফার করা হয় এই প্ল্যানে। 336 দিন বা প্রায় 11 মাসের ভ্যালিডিটিও অফার করা হয় প্ল্যানটিতে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed