Himanta Biswa Sarma: ‘৪০০ পার করলেই পাক অধিকৃত কাশ্মীর হবে ভারতের’, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর – Bengali News | Assam CM Himanta Biswa Sarma Says Pak Occupied Kashmir will be merged with India if BJP Wins 400 Seats

0

গুয়াহাটি: অশান্তি-বিক্ষোভের আগুনে জ্বলছে পাক অধিকৃত কাশ্মীর। পাকিস্তান সরকারের বিরুদ্ধে গর্জে উঠেছেন পাক অধিকৃত কাশ্মীরের মানুষেরা। উঠছে আজাদির রব। এরই মাঝে বড় ঘোষণা অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার (Himanta Biswa Sarma)। তিনি জানালেন, বিজেপি ৪০০ পার করলে, পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের অংশ করার চেষ্টা করা হবে। 

বিরোধীদের দাবি, বিজেপি এবার ক্ষমতায় এলে বদলে ফেলবে সংবিধান। বিরোধীদের এই দাবিকেই ‘কাউন্টার’ করে অসমের মুখ্যমন্ত্রী বলেন যে সরকারের লক্ষ্য থাকবে পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের অংশ করে নেওয়া।

তিনি বলেন, “যখন আমরা ৩০০ পার করেছিলাম, তখন আমরা ৩৭০ অনুচ্ছেদ বাতিল করেছি, রাম মন্দির তৈরি হয়েছে। এবার আমরা ৪০০ পার করলে, পাক অধিকৃত কাশ্মীর যাতে ভারতের অংশ হয়, তা নিশ্চিত করব। আসল খেলা তো ৪০০ পারের পর হবে। বিগত কয়েকদিন ধরেই পাক অধিকৃত কাশ্মীরে আজাদির স্লোগান উঠছে। ৪০০ পার মানে ভারতে পাক অধিকৃত কাশ্মীর ফিরে আসা। ওখানে প্রতিদিন বিক্ষোভ হচ্ছে, সবাই ভারতের পতাকা হাতে নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন।”

পূর্ববর্তী কংগ্রেস সরকারকে আক্রমণ করে বলেন, “যখন কংগ্রেস সরকার ক্ষমতায় ছিল, তখন আমাদের বলা হত, একটা কাশ্মীর ভারতের, আরেকটা পাকিস্তানের। পাকিস্তানের কাছে যে অধিকৃত কাশ্মীর রয়েছে, এই বিষয় নিয়ে কখনও আলোচনাই হয়নি। এটা তো আসলে আমাদেরই।”

মন্দির নিয়েও বড় ঘোষণা করেন হিমন্ত বিশ্ব শর্মা। বিরোধীদের উল্লেখ করে বলেন, “আপনারা ভাবছেন হিন্দুরা শুধু রাম জন্মভূমি নিয়েই সন্তুষ্ট থাকবে? ক্ষমতায় এলে মথুরায় কৃষ্ণ জন্মভূমিতে ও বারাণসীর জ্ঞানব্যাপীতেও মন্দির তৈরি হবে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed