FD-তে এবার সুদের হারে নতুন চমক দিল স্টেট ব্যাঙ্ক, গ্রাহকদের জন্য দারুন অফার – Bengali News | Know the new interest rates of SBI for FD, customers will be happy

0

নয়া দিল্লি: ফিক্সড ডিপোজিটে টাকা রাখতে চান? তাহলে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI) এখন আপনাকে দিচ্ছে একটি দুর্দান্ত উপহার। দেশের এই বৃহত্তম ব্যাঙ্ক ইতিমধ্যেই তার এফডি স্কিমের সুদের হারগুলিকে বাড়িয়েছে, যাতে গ্রাহকেরা ভাল আয় করতে পারেন। নতুন সুদের হার গত ১৫ মে থেকে কার্যকর হয়েছে।

এসবিআই ২ কোটি টাকার কম এফডি-তে সুদের হার ০.৭৫ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে। এর আগে আপনি যদি কোনও সময়ের জন্য এফডি-তে ৫ শতাংশ সুদ পেতেন, এখন আপনি ৫.৭৫ শতাংশ পাবেন।

এসবিআই তার গ্রাহকদের জন্য ন্যূনতম সাতদিনে ফিক্সড ডিপোজিটের ব্যবস্থা রেখেছে। এটি বিভিন্ন মেয়াদের FD-এর জন্য বিভিন্ন সুদের হার দেওয়া হয়। প্রবীণ নাগরিকদের সাধারণ মানুষের তুলনায় ০.৫০ শতাংশ পর্যন্ত অতিরিক্ত সুদ দেওয়া হয়। বিভিন্ন সময়ের জন্য স্টেট ব্যাঙ্কের সুদের হার নিম্নরূপ-

৭ দিন থেকে ৪৫ দিনের জন্য, সাধারণ মানুষ ৩.৫ শতাংশ সুদে টাকা পাবেন এবং প্রবীণ নাগরিকেরা এখন এফডি-তে ৪ শতাংশ সুদ পাবেন।

৪৬ দিন থেকে ১৭৯ দিনের FD-র ক্ষেত্রে ৪.৭৫ শতাংশের পরিবর্তে ৫.৫ শতাংশ সুদ পাবেন। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার হবে ৬ শতাংশ।

১৮০ দিন থেকে ২১০ দিনের মেয়াদে সুদের হার ৫.৭৫ শতাংশের বদলে ৬ শতাংশ হবে। প্রবীণ নাগরিকদের জন্য তা হবে ৬.৫ শতাংশ।

আগে, ২১১ দিন থেকে এক বছরেরও কম সময়ের জন্য FD-তে ৬ শতাংশ সুদ পেতেন। এখন তা হবে ৬.২৫ শতাংশ। প্রবীণ নাগরিকদের জন্য এটি হবে ৬.৭৫ শতাংশ।

১ বছর থেকে ২ বছরের কম সময়ের জন্য সুদের হার হবে ৬.৮ শতাংশ। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে তা হবে ৭.৩ শতাংশ।

এছাড়াও, নতুন সুদের হার ২ বছরের বেশি কিন্তু ৩ বছরের কম সময়ের জন্য ৭ শতাংশ, ৩ বছরের বেশি কিন্তু ৫ বছরের কম সময়ের জন্য ৬.৭৫ শতাংশ এবং ৫ বছরের মধ্যে FD-এর সুদের হার। ১০ বছর হবে ৬.৫ শতাংশ।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed