WB HS Results: আজ উচ্চ মাধ্যমিকের রেজাল্ট, কোথা থেকে দেখবেন রেজাল্ট? – Bengali News | WBCHSE: West Bengal Higher Secondary Exam Result Will be Released today at 1 pm, Where to Check Class 12 Results, know details

0

কলকাতা: মাধ্য়মিকের ফল প্রকাশ হয়েছে। এবার পালা উচ্চ মাধ্যমিকের। আজ উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ। পরীক্ষা শেষের ৬৯ দিনের মাথায় ফল প্রকাশ করবে শিক্ষা সংসদ। দুপুর ১টায় সাংবাদিক সম্মেলন করে আনুষ্ঠানিক ভাবে ফল ঘোষণা করবেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। দুপুর ৩টে থেকে ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পাবেন পরীক্ষার্থীরা।

এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৬ ফেব্রুয়ারি। শেষ হয় ২৯ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষের ৬৯ দিন পর আজ ফল প্রকাশ হবে উচ্চ মাধ্যমিকের।  এই বছরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭ লক্ষ ৯০ হাজার। পরীক্ষাকেন্দ্র ছিল ২,৩৪১টি।

আজ দুপুর ১টায় সাংবাদিক বৈঠক করে উচ্চ মাধ্যমিকের ফলাফল ও কৃতী তালিকা প্রকাশ করা হবে। দুপুর ৩টে থেকে অফিসিয়াল ওয়েবসাইটে উচ্চ মাধ্যমিকের ফল দেখতে পাবেন পরীক্ষার্থীরা। তবে আজই মার্কশিট হাতে পাবেন না পরীক্ষার্থীরা। আগামী ১০ মে স্কুলগুলি মার্কশিট দেবে। ওই দিন সকাল ১০টা থেকে স্কুলে গিয়ে মার্কশিট সংগ্রহ করতে পারবেন পরীক্ষার্থীরা। এবার মার্কশিটে নম্বরের পাশাপাশি পার্সেন্টাইলও থাকবে।

কোথায় উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখবেন?

দুপুর ৩টে থেকে  অফিসিয়াল ওয়েবসাইট  https://wbresults.nic.in/ -এ উচ্চ মাধ্যমিকের ফলাফল দেখা যাবে। এই ওয়েবসাইটে গিয়ে রোল নম্বর দিয়ে পরীক্ষার্থীরা নিজেদের রেজাল্ট দেখতে পাবেন।

এছাড়া WBCHSE Results – এই অ্যাপের মাধ্যমেও উচ্চ মাধ্যমিকের ফলাফল দেখা যাবে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed