Rain Forecast in Kolkata: মাঝরাতে ফের ভাসবে কলকাতা, তিলোত্তমার পাশাপাশি লাল সতর্কতা জারি এই জেলাগুলিতেও – Bengali News | Heavy rain forecast in Kolkata, red alert issued in these districts too

0

কলকাতা: ভেসেছে সোমবারের সন্ধ্যা। এবার মঙ্গলবার রাতেও কলকাতায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস। কিছু ক্ষণের মধ্যেই কলকাতায় বৃষ্টি শুরুর পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। লাল সতর্কতা জারি কলকাতা, দুই ২৪ পরগনায়। লাল সতর্কতা মুর্শিদাবাদ, নদিয়াতেও। ঘণ্টায় ৬০-৭০ কিমি বেগে দমকা বাতাস বইতে পারে। বজ্রপাতের সময় নিরাপদে থাকার পরামর্শ আবহাওয়া দফতরের। হাওয়া অফিস বলছে, চলতি সপ্তাহে প্রায় প্রতিদিনই ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। একই ছবি দেখা যেতে পারে উত্তরবঙ্গেরও বেশ কিছু জেলায়। 

সন্ধ্যার কিছু সময় পরে পূর্ব মেদিনীপুর ও হাওড়ার জন্য জারি হয়েছে লাল সতর্কতা। এই ২ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। লাল সতর্কতা রয়েছে বীরভূম, পূর্ব বর্ধমান, হুগলিতে। এখানেও বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বজ্রপাত নিয়ে আলাদা করে সতর্ক থাকার কথা বলেছে আবহাওয়া দফতর। এদিকে সোমবারের ঝড়-বৃষ্টিতে রাজ্যের নানা প্রান্ত থেকে একাধিক মৃত্যুর খবর এসেছে। সে কারণেই এদিন আলাদা করে লাগাতার সতর্কবার্তা আসছে হাওয়া অফিসের তরফে। 

এই খবরটিও পড়ুন

তবে এদিন সন্ধ্যাতে প্রথমেই বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানের জন্য লাল সতর্কতা জারি করে আবহাওয়া দফতর। তিন জেলাতেই ব্যাপক ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। তা সত্যি করে বৃষ্টিও নামে। রাত দশটা থেকে ব্যাপক বৃষ্টি দেখা যায় বীরভূমের নানা প্রান্তে। বীরভূমের সিউড়ি, দুবরাজপুর, রামপুরহাট, বোলপুর সহ একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ ঝড়ো হাওয়ার দেখা মেলে। তাতেই স্বস্তিতে জেলার কৃষকেরা। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed