Kim Jong Un: বিশ্বের মাত্র ৩টি দেশের হাতে আছে সেই অস্ত্র, কেমন মিসাইল বানালেন কিম জং উন – Bengali News | Kim jon un makes new missile, third in the world

0

উত্তর কোরিয়া: আবারও এক বিশেষ অস্ত্র তৈরি করেছেন কিম জং উন। উত্তর কোরিয়ার হাতে থাকা বিপজ্জনক সেই অস্ত্র বিশ্বে এখনও পর্যন্ত মাত্র তিনটি দেশের হাতে রয়েছে। এই অস্ত্রটি হল হাইপারসনিক মিসাইল। কিম জং উনের এই অস্ত্র কার্যত সেইসব দেশের জন্য চ্যালেঞ্জ হিসেবে গ্রাহ্য হবে, যাদের সঙ্গে উত্তর কোরিয়ার সম্পর্ক ভাল নয়।

উত্তর কোরিয়া সম্প্রতি Hwasong-16B ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে। এটি একটি মাঝারি পাল্লার হাইপারসনিক মিসাইল। বুধবার উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যমে এই তথ্য প্রকাশিত হয়েছে। এই পরীক্ষার সাফল্যের পরে, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ঘোষণা করেছিলেন যে তাঁর দেশ সমস্ত রেঞ্জের ক্ষেপণাস্ত্রের জন্য একটি সিস্টেম তৈরি করছে।

উত্তর কোরিয়া নিজেই দাবি করেছে যে, তার শত্রু আমেরিকা, জাপান এবং দক্ষিণ কোরিয়া। তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য উত্তর কোরিয়ার এখনও আরও অস্ত্রের প্রয়োজন বলে মনে করেন কিম। উত্তর কোরিয়া দাবি করেছে যে হাইপারসনিক গ্লাইড ওয়ারহেড ১০১ কিলোমিটার উচ্চতায় পৌঁছেছে এবং এক হাজার কিলোমিটারের বেশি উড়েছে।

উত্তর কোরিয়ার তৈরি এই হাইপারসনিক মিসাইল রয়েছে আমেরিকা, রাশিয়া এবং চিনের কাছে। এর জন্য খুবই কঠিন প্রযুক্তির প্রয়োজন, যা উত্তর কোরিয়া অর্জনে সফল হয়েছে। তবে কবে নাগাদ এসব ক্ষেপণাস্ত্র মোতায়েন করা হবে তা জানানো হয়নি।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed