বৃহস্পতিবারই ISF এর দ্বিতীয় প্রার্থী তালিকা, নওশাদ লড়ছেন কোথায়? – Bengali News | ISF’s second list of candidates on Thursday, naushad siddiqui May fight Diamond Harbor, Speculation

0

আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী।Image Credit source: TV9 Bangla

কলকাতা: বৃহস্পতিবারই কী আনুষ্ঠানিক ভাবে আসন সমঝোতা ছাড়া ভোট লড়ার ঘোষণা করবে আইএসএফ (ISF)? বুধবার সকাল থেকেই চলছিল জল্পনা। অবশেষে দলের তরফে তা নিশ্চিত করা হল। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা নাগাদ আইএসএফের কেন্দ্রীয় কার্যালয় ফুরফুরা শরিফ থেকে দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করবেন নওশাদ সিদ্দিকীর দল। সূত্রের খবর, বৃহস্পতিবার আরও আট-দশ আসনে প্রার্থী ঘোষণা করতে পারে আইএসএফ। 

সিপিআইএম সূত্রে খবর, সিপিআইএমের সঙ্গে আই এস এফের কথা এখনও চলছে। আইএসএফ মুর্শিদাবাদ আসন সিপিআইএমকে ছাড়তে চায়। পরিবর্তে শ্রীরামপুর চাইছে। শ্রীরামপুর থেকে বামেদের হয়ে লড়ছেন দীপ্সিতা ধর। প্রচারও করছেন জোরকদমে। এত দিন প্রচারের পরে শ্রীরামপুর আসন ছাড়া সম্ভব নয় সিপিআইএমের পক্ষে। এমনটাই বলছেন বাম নেতারা। শ্রীরামপুর থেকে আইএসএফের টিকিটে লড়ছেন শাহরিয়ার মল্লিক। যদিও জোট জট নিয়ে চাপানউতোরের মধ্যে আগেই আবার দীপ্সিতাকে বলতে শোনা গিয়েছিল, “আমরা চাই তৃণমূল বিজেপির বিরুদ্ধে লড়াই হোক। এদের বিরুদ্ধে যাঁরা আছেন তাঁদের এক জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করছি। সেই জন্য একটু সময় লাগছে।”

এই খবরটিও পড়ুন

এই আবহে যাদবপুর আসনেও আইএসএফের সমর্থন চেয়েছিল সিপিআইএম। কিন্তু শেষ পর্যন্ত আইএসএফ ওই আসনে প্রার্থী ঘোষণা করবে বলেই মনে করছে সিপিআইএম। যাদবপুরে লড়ছেন বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য। আইএসফ যে যাদবপুরে লড়বে না, সে আশা করেছেন সৃজনও। এখন দেখার শেষ পর্যন্ত এই আসন কাকে টিকিট দেয় আইএসএফ। অন্যদিকে আইএসএফের নজরে রয়েছে হাই-প্রোফাইল আসন ডায়মন্ড-হারবারও। এই আসনে একাধিকবার দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। এদিকে এই ডায়মন্ড-হারবারের দু’বারের সাংসদ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবারেও লড়ছেন সেখান থেকে। তবে এখনও পাল্টা কোনও দলই সেখানে কোনও প্রার্থী দেয়নি। আইএসএফ কী করে এখন সেটাই দেখার। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed