PM Narendra Modi: ৩৭০ বিলুপ্তি থেকে কোভিডের বিরুদ্ধে লড়াই, গত পাঁচ বছরের সাফল্য মোদীর ভাষণে – Bengali News | PM Narendra Modi deliver last speech in Parliament before 2024 General Election

0

নয়াদিল্লি: ১৭ তম লোকসভার অধিবেশনের শেষ দিন ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা নির্বাচনের আগে সংসদের অধিবেশনের শেষ দিন মোদী কী বলেন, সে দিকে স্বাভাবিক ভাবেই নজর ছিল রাজনৈতিক মহল থেকে গোটা দেশবাসীর। সেখানেই একাধিক বিষয় তুলে ধরেছেন মোদী। তবে গত পাঁচ বছরে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিজের ভাষণে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী।

  1. আমার বিশ্বাস, ১৭তম লোকসভাকে দেশ আশীর্বাদ দেবেন। এই লোকসভায় সভার সমস্ত সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। লোকসভার সকল সদস্যকে অভিনন্দন মোদীর।
  2. স্পিকারকেও আন্তরিত ধন্যবাদ প্রধানমন্ত্রীর। নিরপেক্ষতার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। সমস্ত রকম পরিস্থিতিতে আপনার মুখের হাসি বজায় থেকেছে। সমস্ত রকম পরিস্থিতিতে আপনি লোকসভার পরিচালনা করেছেন। আপনার কাছে আমরা কৃতজ্ঞ।
  3. সংসদের অধিবেশনের শেষ দিনে কোভিড অতিমারির প্রসঙ্গও এল মোদীর কথায়। সঙ্কটকালেও দেশের কাজ বন্ধ হয়নি, সংসদের কাজ বজায় থেকেছে।
  4. কোভিড কালে সংসদরা নিজের বেতন থেকে ৩০ শতাংশ দিয়েছেন। এর জন্য সকলকে ধন্যবাদ জানাই। এই পদক্ষেপ বিশ্বাস জুগিয়েছে দেশবাসীকে।
  5. সংসদের ক্যান্টিনে সবার জন্য একই দামে খাবারের ব্যবস্থা করে আপনি দারুণ কাজ করেছেন। আগে সংসদের বাইরে সংসদের নিয়ে এ নিয়ে প্রচুর কথা শোনা যেত। আপনি সেই সমালোচনা থেকে আমাদের বাঁচিয়েছেন।
  6. এই সময়কালে জি২০ সম্মেলনের সভাপতিত্ব করেছে ভারত। দেশের সমস্ত রাজ্য যে ভাবে তা আয়োজন করেছে, এতে ভারতের সম্মান বিশ্বের কাছে বেড়েছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed