SAFF U19 Women’s Championship: তীব্র বিতর্ক, মহানাটকের শেষে SAFF-এ যুগ্ম জয়ী ভারত ও বাংলাদেশ – Bengali News | India and Bangladesh football team declared joint champions of SAFF U19 Women’s Championship

0

তীব্র বিতর্ক, মহানাটকের শেষে SAFF-এ যুগ্ম জয়ী ভারত ও বাংলাদেশImage Credit source: Indian Football Team Twitter

কলকাতা: নির্ধারিত সময়ে ম্যাচের স্কোরলাইন একই থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এমনটা সকল ফুটবল প্রেমী দেখেছেন। টাইব্রেকারে ৫ শটে ম্যাচের নিষ্পত্তি না হলে খেলা চলে যতক্ষণ না ফলাফল মেলে ঠিক ততক্ষণ। কিন্তু অনূর্ধ্ব ১৯ মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে যা ঘটল, তা আগে কখনও হয়নি। ফুটবল ইতিহাসে এমন ভাবে কোনও ম্যাচের মীমাংসা হয়নি। এই প্রথম বার এমন একটা চূড়ান্ত নাটকীয় ও বিতর্কিত ফাইনাল দেখা গেল। যা নিয়ে দীর্ঘদিন চর্চা চলবে। আর সব চর্চার শেষে থাকবে যে এ বারের সাফ অনূর্ধ্ব ১৯ চ্যাম্পিয়নশিপে (SAFF U19 Women’s Championship) যুগ্ম জয়ী হয়েছে ভারত (India) ও বাংলাদেশ (Bangladesh)।

চরম নাটক ও তীব্র বিতর্কের ঝুলি খোলার আগে জানানো যাক ম্যাচের ব্যাপারে… কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব ১৯ মহিলাদের চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও বাংলাদেশ। মাত্র ৮ মিনিটে শিবানী দেবীর গোলে ভারত এগিয়ে যায়। এরপর নির্ধারিত সময়ে আর দুই দলের কোনও ফুটবলার গোল করতে পারেননি। ইনজুরি টাইমে গিয়ে বাংলাদেশের হয়ে সমতা ফেরান সাগরিকা। যে কারণে নির্ধারিত সময়ে ম্যাচ শেষ হয় ১-১ ড্রতে। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এই অবধি সব ঠিকই ছিল। টাইব্রেকারে যে দল জিতত ট্রফি যেত সেই শিবিরে। কিন্তু এর সবই যেন হল ঘেঁটে ঘ।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed